Lionel Messi

মেসিকে ফেরাতে যে কোনও মূল্য দিতে রাজি বার্সা সভাপতি, লিয়োর সঙ্গে কী কথা হয়েছে তাঁর?

আল হিলাল এবং ইন্টার মায়ামি মেসিকে বড় অঙ্কের প্রস্তাব দিয়েছে। তা-ও মরিয়া বার্সা সভাপতি নিজে কথা বলেছেন মেসির সঙ্গে। মেসিকে ফেরাতে যে কোনও প্রতিযোগিতায় রাজি তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৬ মে ২০২৩ ১৩:২৪
Share:

মেসিকে যে কোনও মূল্যে ফিরিয়ে আনতে চান বার্সেলোনা সভাপতি। —ফাইল ছবি।

আগামী জুন মাসে প্যারিস সঁ জঁরমের সঙ্গে চুক্তি শেষ হচ্ছে লিয়োনেল মেসির। ফ্রান্সের ক্লাবের সঙ্গে তাঁর নতুন চুক্তি হওয়ার সম্ভাবনা প্রায় নেই। একাধিক ক্লাব আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ককে পেতে আগ্রহী। সব থেকে মরিয়া মেসির প্রাক্তন ক্লাব বার্সেলোনা। ক্লাব সভাপতি জুয়ান লাপোর্তা বলেছেন, মেসিকে ফিরিয়ে আনতে যা যা করতে হবে, সব করবেন।

Advertisement

আগামী দিনে কোন ক্লাবের জার্সি পরবেন, তা নিয়ে কোনও মন্তব্য করেননি মেসি। তাঁর বাবা এবং এজেন্ট জর্জ ছেলে মেসির পেশাদার ফুটবলের ভবিষ্যৎ নিয়ে বিভিন্ন ক্লাবের কর্তাদের সঙ্গে কথা বলছেন। সূত্রের খবর, টাকার অঙ্কে সৌদি আরবের ক্লাব আল হিলাল এবং আমেরিকার মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামি অনেকটাই এগিয়ে। তবু মেসিকে ফিরে পেতে মরিয়া বার্সেলোনা সভাপতি লাপোর্তা।

লা লিগার ক্লাবটির সভাপতি ক্লাবের সদস্য-সমর্থকদের কথা দিয়েছেন, মেসিকে ফিরিয়ে আনতে যা যা দরকার সব করবেন তিনি। কাতার বিশ্বকাপের পর থেকেই জর্জের সঙ্গে কথা বলছেন লাপোর্তা। মেসিকে ফিরিয়ে আনার টাকা সংগ্রহ করতে একাধিক ফুটবলারকে বিক্রি করে দেওয়ার নির্দেশ আগেই ক্লাব কর্তাদের দিয়েছেন তিনি।

Advertisement

২৭তম লা লিগা জয়ের পর ফ্যাব্রিজিয়ো রোমানো নামে স্পেনের এক ক্রীড়া সংবাদিককে লাপোর্তা বলেছেন, ‘‘কিছু দিন আগেই মেসির সঙ্গে আমার কথা হয়েছে। সুন্দর পরিবেশে কথা বলেছি। আমরা দু’পক্ষই সম্পর্ক আগের জায়গায় ফিরিয়ে নিয়ে যেতে আগ্রহী।’’ তিনি আরও বলেছেন, ‘‘বার্সেলোনা, বার্সেলোনাই। বিশ্বের যে কোনও ক্লাবের সঙ্গে প্রতিযোগিতায় যেতে পারি আমরা। আল হিলাল সৌদি আরবে ভাল কাজ করছে। প্রচুর বিনিয়োগও করছে। তা-ও জোর দিয়ে বলছি, বার্সেলোনাই মেসির বাড়ি। যে কোনও মূল্যে মেসিকে চাই আমি।’’

সৌদির ক্লাবটি মেসিকে রেকর্ড আর্থিক প্রস্তাব দিয়েছে। সেই প্রস্তাব মেনে নিলে আর্জেন্টিনার অধিনায়কই হবেন বিশ্বের সব থেকে দামি ফুটবলার, তা অজানা নয় বার্সেলোনা সভাপতির। লাপোর্তা বলেছেন, ‘‘আমরা প্রচুর টাকার প্রস্তাব দেব না। অন্য কোনও রকম বোঝাপড়াও করব না। তবে কার্যকর পরিকল্পনা নিয়েই আমরা এগোচ্ছি।’’ মেসি খেলবেন ধরে নিয়েই আগামী মরসুমের দল গঠনের কাজ শুরু করেছে বার্সেলোনা। তিনি বলেছেন, ‘‘আমরা অত্যন্ত শক্তিশালী দল তৈরি করতে চলেছি।’’ দলে মেসির ভূমিকা কী হবে? বার্সা সভাপতি বলেছেন, ‘‘এটা ঠিক করবেন কোচ জ়াভি। বিশ্বের সেরা ফুটবলার কোন পজিশনে খেলবে, এটা কোনও বিষয় হতে পারে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন