Lionel Messi

মেসির প্রত্যাবর্তনের জল্পনার মাঝেই ১৩,৬০০ কোটি টাকা বিনিয়োগ বার্সার! কিসের ইঙ্গিত?

লিয়োনেল মেসির আবার বার্সেলোনায় ফেরা নিয়ে জল্পনা শুরু হয়েছে। তার মধ্যেই বিপুল বিনিয়োগ করতে চলেছে ক্লাব। কিসের ইঙ্গিত দিচ্ছে বার্সেলোনা?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৩ ২২:০৪
Share:

আরও এক বার কি এই জার্সিতে খেলতে দেখা যাবে লিয়োনেল মেসিকে? জল্পনা শুরু হয়েছে। —ফাইল চিত্র

লিয়োনেল মেসি কি আবার ফিরবেন বার্সেলোনায়? কয়েক দিন আগে পরিবারের সঙ্গে ১৫টি স্যুটকেস নিয়ে বার্সায় গিয়েছেন মেসি। তার পরে এই জল্পনা আরও বেড়েছে। এর মধ্যেই জানা গিয়েছে, স্টেডিয়াম সংস্কারের জন্য ১৩,৬০০ কোটি টাকা বিনিয়োগ করেছে বার্সা।

Advertisement

১ জুন থেকে ক্যাম্প নৌ স্টেডিয়াম সংস্কারের কাজ শুরু হবে। ক্লাব একটি বিবৃতিতে জানিয়েছে, ২০টি বিনিয়োগকারী সংস্থার কাছ থেকে এই টাকা পেয়েছে তারা। এক বার কাজ শেষ হয়ে যাওয়ার পরে ধীরে ধীরে টাকা ফেরত দেবে তারা।

ফুটবল স্টেডিয়ামের পাশাপাশি ক্লাবের বাস্কেটবল ও হ্যান্ডবল দলেও বিনিয়োগ করা হবে। ক্লাব জানিয়েছে, ৩৭৬২ কোটি টাকা দেওয়া হবে বাস্কেটবল ও হ্যান্ডবল স্টেডিয়ামের উন্নয়নে। ১৮০ কোট টাকা দেওয়া হবে জোহান ক্রুয়েফ স্টেডিয়ামের উন্নয়নে। এই স্টেডিয়ামে ক্লাবের পুরুষ ও মহিলাদের রিজার্ভ দল খেলে।

Advertisement

বার্সা জানিয়েছে, ২০২৬ সালের মধ্যে সংস্কারের কাজ শেষ হয়ে যাওয়ার কথা। তত দিন পুরুষদের দল খেলবে অলিম্পিক স্টেডিয়ামে। ২০২৪-২৫ মরসুম থেকে আবার ক্যাম্প নৌ-য়ে খেলা শুরু করবে তারা।

২০১৯ সালে নিজেদের স্টেডিয়াম সংস্কার করেছিল রিয়াল মাদ্রিদ। প্রতিদ্বন্দ্বী ক্লাবের পথেই চলতে শুরু করেছে বার্সা। কিন্তু কেন এত সংস্কার? আবার কি তা হলে মেসির পা পড়তে চলেছে বার্সায়। জল্পনা কিন্তু বেড়েই চলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন