Cristiano Ronaldo

দোষী সাব্যস্ত রোনাল্ডো

গুডিসন পার্কে সে দিন ম্যাচের পরে সামনে রোনাল্ডোকে দেখতে পেয়ে ছবি তুলতে মোবাইল বাড়িয়েছিল ১৪ বছর বয়সি এক এভার্টন সমর্থক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২২ ০৮:১৩
Share:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি রয়টার্স।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে অবাঞ্ছিত আচরণের জন্য দোষী সাব্যস্ত করল ইংল্যান্ডের ফুটবল সংস্থা (এফএ)। গত মরসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে এভার্টনের কাছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হারের পরে মেজাজ হারান সি আর সেভেন। তাঁর বিরুদ্ধে অভিযোগ ওঠে এক দর্শকের মোবাইল ফোন মাটিতে আছড়ে ফেলে দেওয়ার। গণমাধ্যমে এই ভিডিয়ো ছড়িয়ে পড়তেই আলোড়ন পড়ে যায়। রোনাল্ডো ক্ষমাও চেয়েছিলেন। কিন্তু এফএ শুক্রবার তাঁকে দোষী সাব্যস্ত করে।

Advertisement

গুডিসন পার্কে সে দিন ম্যাচের পরে সামনে রোনাল্ডোকে দেখতে পেয়ে ছবি তুলতে মোবাইল বাড়িয়েছিল ১৪ বছর বয়সি এক এভার্টন সমর্থক। ক্ষিপ্ত সি আর সেভেন ফোন মাটিতে আছড়ে ফেলে দিয়েছিলেন। পরে রোনাল্ডো গণমাধ্যমে সেই কিশোর দর্শকের কাছে ক্ষমাপ্রার্থনা করে লিখেছিলেন, ‘‘রাগের মাথায় কাজটা করে ফেলেছি। এর জন্য ক্ষমা চাইছি। যদি সম্ভব হয়, আমি সেই সমর্থককে ওল্ড ট্র্যাফোর্ডে খেলা দেখার জন্য আমন্ত্রণ জানাতে চাইব।’’ তাতেও অবশ্য খুব একটা লাভ হয়নি। গত অগস্টে রোনাল্ডোকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠায় পুলিশ।তাঁর বিরুদ্ধে অপমান করা এবং সম্পত্তির ক্ষতি করার অভিযোগ ওঠে। শুক্রবার এফএ-র তরফে বিবৃতি দেওয়া হয়, ‘‘নিয়ম ভেঙেছেন রোনাল্ডো। গত ৯ এপ্রিল এভার্টনের বিরুদ্ধে ম্যান ইউ ম্যাচ শেষ হওয়ার পরে যে আচরণ তিনি করেছেন, তা অবাঞ্ছিত ও হিংসাত্মক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন