Cristiano Ronaldo

মাদ্রিদ থেকে দুবাই, বেকার রোনাল্ডো কি ট্রায়াল দিয়ে বেড়াচ্ছেন নতুন ক্লাবের খোঁজে?

ব্যক্তিগত বিমানে দুবাইয়ে পৌঁছেছেন রোনাল্ডো। আমিরশাহির একটি ক্লাবের সঙ্গে তাঁর এজেন্টের প্রাথমিক কথা হয়েছে বলে খবর। সম্ভবত সে কারণেই মাদ্রিদ থেকে সোজা দুবাই চলে এসেছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২২ ২০:৩৭
Share:

মাদ্রিদ থেকে ব্যক্তিগত বিমানে দুবাই গিয়েছেন রোনাল্ডো। ছবি: টুইটার।

বিশ্বকাপ অভিযান শেষ হওয়ার পর ক্লাবের খোঁজ শুরু করেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। দিন দুয়েক তাঁকে দেখা গিয়েছিল পুরনো ক্লাব রিয়েল মাদ্রিদের মাঠে অনুশীলন করতে। এ বার তিনি ক্লাবের খোঁজে দুবাইয়ে।

Advertisement

পেশাদার ফুটবলারের ক্লাব নেই। সেই অর্থে রোনাল্ডো এখন ‘বেকার’। ইউরোপের প্রথম সারির কোনও ক্লাব তাঁকে দলে নেওয়ার ইচ্ছাপ্রকাশ করেছে বলেও শোনা যায়নি। নতুন ক্লাবের খোঁজে কি ‘ট্রায়াল’ দিয়ে বেড়াচ্ছেন পর্তুগিজ অধিনায়ক? বিশ্বকাপ থেকে পর্তুগাল বিদায় নেওয়ার পর দলের সঙ্গে দেশে ফেরেননি রোনাল্ডো। কয়েক দিন পর তাঁকে দেখা যায় রিয়াল মাদ্রিদের অনুশীলনে। নিজের পুরনো ক্লাবের সভাপতির অনুমতি নিয়ে অনুশীলনের মাঠে ট্রেনিং করেন তিনি। তাঁর সঙ্গে ক্লাবের এখনকার দলের কোনও ফুটবলারকে অনুশীলন করতে দেখা যায়নি। মাদ্রিদ থেকে বৃহস্পতিবার রোনাল্ডো চলে দিয়েছেন দুবাই। সংযুক্ত আরব আমিরশাহিতে রোনাল্ডো গিয়েছেন ব্যক্তিগত বিমানে। রোনাল্ডোর ঘনিষ্ঠ সূত্রে জানা গিয়েছে, দুবাইয়ের একটি ক্লাবের সঙ্গে প্রাথমিক কথা হয়েছে তাঁর এজেন্টের। সেই সূত্রেই সেখানে গিয়েছেন তিনি। ক্লাবটির নাম অবশ্য প্রকাশ করা হয়নি।

এর আগে বিশ্বকাপের মাঝেই কাতার স্টারস লিগের প্রধান অ্যান্তেরো হেনরিক সরাসরি রোনাল্ডোর কাছে চলে গিয়েছিলেন খেলার প্রস্তাব নিয়ে। সে সময় রোনাল্ডোর এজেন্ট জর্জ মেন্ডেস বলেছিলেন, ‘‘মধ্য প্রাচ্যে খেলার কোনও সম্ভাবনা নেই রোনাল্ডোর।’’ কিন্তু রোনাল্ডোর দুবাই সফর ঘিরে আবার জল্পনা শুরু হয়েছে। তকে কি ইউরোপে পছন্দ মতো ক্লাবের সাড়া না পেয়ে বাধ্য হয়েই মধ্যপ্রাচ্যের ক্লাবের সঙ্গে কথা শুরু করেছেন রোনাল্ডো? বিশ্বকাপের মাঝে শোনা গিয়েছিল, আরেক পুরনো ক্লাব জুভেন্তাসের সঙ্গেও যোগাযোগ করছেন রোনাল্ডো। যদিও সেই খবরে সত্যতা স্বীকার করা হয়নি কোনও পক্ষের তরফেই।

Advertisement

উল্লেখ্য, একটি সাক্ষাৎকারে কোচ সম্পর্কে বিরূপ মন্তব্য করায় বিশ্বকাপ শুরুর আগেই রোনাল্ডোর সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। বিশ্বকাপেও পর্তুগাল কোচ ফের্নান্দো সান্তোসের সঙ্গে তাঁর বিরোধ প্রকাশ্যে এসেছে। পর্তুগিজ তারকার ফুটবল ভবিষ্যৎ নিয়ে চলছে জল্পনা। কোন ক্লাবের জার্সি গায়ে তাঁকে দেখা যাবে আগামী দিনে, তা নিয়ে ফুটবলপ্রেমীদের আগ্রহের শেষ নেই।

বিশ্বকাপের মাঝে ঘনিষ্ঠ মহলে রোনাল্ডো জানিয়েছিলেন, ইউরোপের কোনও ক্লাবেই খেলতে চান। যে কোনও ক্লাব নয়, চ্যাম্পিয়ন্স লিগ খেলে এমন ক্লাবই তাঁর পছন্দ। যদিও ম্যাঞ্চেস্টার ইউনাইটেড সম্পর্ক ছিন্ন করার পরই সৌদি আরবের ক্লাব আল নাসের রোনাল্ডোকে দলে নেওয়ার ইচ্ছা প্রকাশ করে। পর্তুগিজ তারকাকে তিন বছরের জন্য সই করাতে আগ্রহী বার্ষিক ১৮৩৭ কোটি টাকার চুক্তির প্রস্তাব দিয়েছিল। যা খারিজ করে দেন মেন্ডেস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন