English Premiere League

ইংলিশ প্রিমিয়ার লিগে ডারউইন নুনেসের গোলে অপ্রতিরোধ্য লিভারপুল, মানরক্ষা চেলসির

গত মাসে পায়ের চোটের কারণে মাঠের বাইরে চলে যাওয়া উরুগুয়ের ২৪ বছরের নতুন তারা পরিবর্ত হিসেবে খেলতে নেমেই পেয়ে গেলেন গোল। ২৭ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইল লিভারপুল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৪ ০৯:৩৫
Share:

ত্রাতা: গোলের পরে হুঙ্কার লিভারপুল তারকা নুনেসের। শনিবার। ছবি: রয়টার্স।

সংযুক্ত সময়ে তাঁর গোল রং বদলে দিল লিভারপুল শিবিরের। শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগে ডারউইন নুনেসের গোলে নটিংহ্যাম ফরেস্টের বিরুদ্ধে দুর্দান্ত জয় য়ুর্গেন ক্লপের দলকে রেখে দিল শীর্ষেই। তবে সঙ্কট কাটল না চেলসির। অ্যাওয়ে ম্যাচে ব্রেন্টফোর্ডের বিরুদ্ধে মৌরিসিয়ো পোচেত্তিনোর দল পিছিয়ে থেকে ম্যাচ শেষ করে ২-২ গোলে।

Advertisement

গত মাসে পায়ের চোটের কারণে মাঠের বাইরে চলে যাওয়া উরুগুয়ের ২৪ বছরের নতুন তারা পরিবর্ত হিসেবে খেলতে নেমেই পেয়ে গেলেন গোল। ২৭ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইল লিভারপুল। ম্যাচের পরে উল্লসিত ম্যানেজার ক্লপ বলেছেন, ‘‘এই ম্যাচটা মোটেও সহজ ছিল না। কিন্তু তার পরেও এই জয় এটাই প্রমাণ করে দেয়, লিভারপুল কতটা লড়াকু মনোভাব নিয়ে খেলতে নামে।’’ যোগ করেন, ‘‘নুনেসের থেকে এমনই গোল প্রত্যাশিত ছিল। চোট সারিয়ে ফেরার পরে ওর কাছেও এমন একটা স্বীকৃতির প্রয়োজন ছিল। নুনেসের জন্যআমি গর্বিত।’’

তবে সুদিন ফেরেনি স্ট্যামফোর্ড ব্রিজের দলের। ৩৫ মিনিটে জ্যাকসনের গোলে চেলসি এগিয়ে যাওয়ার পরেই ম্যাচের আবহ পাল্টে যায়। ৫০ মিনিটে রোয়েরস্লেভ এবং ৬৯ মিনিটে উইজ়ার গোলে এগিয়ে যায় ব্রেন্টফোর্ড। ৮৩ মিনিটে চেলসিকে হারের হাত থেকে রক্ষা করেন আক্সেল দিসাসি। ২৬ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে চেলসি রয়ে গেল ১১ নম্বরেই।

Advertisement

ম্যাচের পরে হতাশ পোচেত্তিনো বলেছেন, ‘‘প্রথমে গোল করেও সেই ছন্দটা দল ধরে রাখতে পারেনি। এই মরসুমে বারবার করে এই ধারাবাহিকতার অভাব দলকে ডুবিয়েছে, যা চিন্তা বাড়াচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন