football

আর্সেনালের ড্র, জয় সালাহদের 

শুক্রবার খেলা শুরু হওয়ার ৩০ সেকেন্ডের মধ্যে সাদাম্পটনকে এগিয়ে দেন কার্লোস আলকারেজ়! ১৪ মিনিটে ২-০ করেন থিয়ো ওয়ালকট। ২০ মিনিটে ব্যবধান কমান গ্যাব্রিয়েল মার্তিনেল্লি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ ০৮:৫৪
Share:

প্রথম গোল দেওয়ার পর দিয়েগো জোটা এবং ফ্যাবিনহো। ফাইল ছবি।

ইংলিশ প্রিমিয়ার লিগে আর্সেনালের চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন কি এই মরসুমেও ভঙ্গ হতে চলেছে? শুক্রবার রাতে ঘরের মাঠে পয়েন্ট টেবলে সবার শেষে থাকা সাদাম্পটনের সঙ্গে ৩-৩ ড্রয়ের পরে এই আশঙ্কাই বাড়ছে। তবে শনিবার ঘরের মাঠে লিভারপুল ৩-২ গোলে হারাল অবনমনের আতঙ্কে ভুগতে থাকা নটিংহ্যাম ফরেস্টকে।

Advertisement

২০০৩-’০৪ মরসুমে শেষ বার ইপিএল জিতেছিল আর্সেনাল। এ বার গ্যাব্রিয়েল জেসুসরা যে ভাবে শুরু করেছিলেন, খেতাবের স্বপ্ন দেখছিলেন আর্সেনালের সমর্থকরা। কিন্তু শুক্রবার খেলা শুরু হওয়ার ৩০ সেকেন্ডের মধ্যে সাদাম্পটনকে এগিয়ে দেন কার্লোস আলকারেজ়! ১৪ মিনিটে ২-০ করেন থিয়ো ওয়ালকট। ২০ মিনিটে ব্যবধান কমান গ্যাব্রিয়েল মার্তিনেল্লি। ৬৬ মিনিটে কালেতা-কার গোল করে সাদাম্পটনকে ৩-১ এগিয়ে দেন। ৮৮ মিনিটে মার্টিন ওডেগার্ড ২-৩ করেন। দু’মিনিট পরে বুকায়ো সাকা ৩-৩ করলেও জয় অধরাই থেকে যায়। ৩২ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে টেবলের শীর্ষ স্থানে থাকলেও স্বস্তিতে নেই আর্সেনাল। কারণ, দুই ম্যাচ কম খেলে দ্বিতীয় স্থানে থাকা ম্যান সিটির পয়েন্ট ৭০। আগামী ২৭ এপ্রিল আর্লিং হালান্ডদের হারাতে না পারলে ইপিএল জয়ের আশা এ বারও পূরণ হওয়ার সম্ভাবনা কম জেসুসদের।

এ দিকে, লিভারপুলকে রীতিমতো কষ্ট করে জিততে হল। ৪৭ মিনিটে ১-০ করেন দিয়েগো জোটা। ৫১ মিনিটে ১-১ করেন নিকো উইলিয়ামস। ৫৫ মিনিটে ফের গোল করেন জোটা। ৬৭ মিনিটে ২-২ করেন গিবস হোয়াইট। ৭০ মিনিটে ৩-২ করেন মহম্মদ সালাহ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন