Cristiano Ronaldo

EPL: ষোলো নম্বরের কাছে চূর্ণ হয়ে আরও চাপে সোলসার

শনিবার ম্যাচের ৪৪ মিনিটের মধ্যেই ম্যান ইউ ০-২ পিছিয়ে যায়। জোশুয়া কিং (২৮ মিনিট) ও ইসমাইলা সারের (৪৪) গোলে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২১ ০৫:৩৮
Share:

বিষণ্ণ: হেরে সাত নম্বরে নামলেন রোনাল্ডোরা। ছবি গেটি ইমেজেস।

ইপিএল

Advertisement

ওয়াটফোর্ড ম্যান ইউ

লেস্টার সিটি চেলসি

Advertisement

ওয়ে গুন্নার সোলসার শপথ নিয়েছিলেন ঘুরে দাঁড়াবার! এমনকি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মতো ছ’জন অভিজ্ঞ ফুটবলারকে নিয়ে জরুরি আলোচনাতেও বসেছিলেল ম্যাচের আগের দিন। কিন্তু কাজের কাজ কিছু হল না। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড যেখানে ছিল, তার থেকেও খারাপ জায়গায় চলে গেল। অবিশ্বাস্য ভাবে প্রিমিয়ার লিগ টেবলের ১৬ নম্বরে থাকা দল ওয়াটফোর্ডের কাছে ১-৪ হেরে গেল রেড ডেভিলস। গোল পেলেন না কিংবদন্তি রোনাল্ডোও। সোলসারের বিদায় ঘণ্টাও সম্ভবত বেজে গেল।

শনিবারের হারের পরে রোনাল্ডোর ক্লাব নেমে গেল সাত নম্বরে। এবং তারই সঙ্গে যুক্ত হচ্ছে আরও একটি তথ্য। শেষ সাত ম্যাচে এভার্টনের বিরুদ্ধে ১-১ ড্র বাদ দিলে জয়ের মুখ দেখেননি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরা। যা নিয়ে ম্যাচের পরে প্রাক্তন ম্যান ইউ তারকা গ্যারি নেভিল গণমাধ্যমে লিখেছেন, “এই দল সম্পর্কে আর কিছুই বলার থাকছে না।” বিশ্বের দ্রুততম মানব ইউসেইন বোল্ট গণমাধ্যমে বিষণ্ণ এক মুখের ছবি পোস্ট করেছেন। আর ক্ষিপ্ত ম্যান ইউ ভক্তেরা এখনই সোলসারকে দায়িত্ব থেকে সরানোর দাবিতে রীতিমতো প্রচার শুরু করে দিয়েছেন।

শনিবার ম্যাচের ৪৪ মিনিটের মধ্যেই ম্যান ইউ ০-২ পিছিয়ে যায়। জোশুয়া কিং (২৮ মিনিট) ও ইসমাইলা সারের (৪৪) গোলে। ৫০ মিনিটে ডনি ফান দা বিক একটা গোল শোধ করেন। তখন মনে হয়েছিল, রোনাল্ডোরা অন্তত ম্যাচটা ড্র করে মাঠ ছাড়বেন। কিন্তু এর মধ্যে ৬৯ মিনিটে রেড ডেভিলস অধিনায়ক হ্যারি ম্যাগুয়ের লাল কার্ড দেখে বসেন। গোল শোধ দূরের কথা, দশ জনের প্রতিপক্ষকে পেয়ে ওয়াটফোর্ডই তাই আরও চেপে ধরে। এবং সংযুক্ত সময়ের দ্বিতীয় ও ষষ্ঠ মিনিটে আরও দু’টি গোল করে ফল ৪-১ করে দেয়। শেষ দুই গোলদাতা জোয়াও পেদ্রো ও এমানুয়েল বোনাভেঞ্চুর।

পাশাপাশি চেলসিতে ছবিটা ঠিক উল্টো। শনিবার তারা লেস্টার সিটিকে ৩-০ হারিয়ে লিগ শীর্ষে চলে গেল। গোালদাতা অ্যান্টোনিয়ো রুডিগার, এনগোলো কঁতে এবং যুক্তরাষ্ট্রের উইঙ্গার ক্রিশ্চিয়ান পুলিসিচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন