Federation Cup

ফেডারেশন কাপ ফিরছে

সোমবার কর্মসমিতির বৈঠকের পরে জানানো হয় বারাণসী, পঞ্জাব, বেঙ্গালুরু, দিল্লি ও হরিয়ানা থেকে আই লিগে খেলতে দেখা যাবে নতুন দলগুলিকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৩ ০৮:২৬
Share:

—প্রতীকী ছবি।

দীর্ঘ ছয় বছর পরে ফেডারেশন কাপ ফিরছে। সোমবার বেঙ্গালুরুতে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের কর্মসমিতির বৈঠকে এই সিদ্ধান্ত হল। পাশাপাশি আই লিগে খেলার জন্য দরপত্র জমা দেওয়া নতুন পাঁচটি ক্লাবকেই খেলার অনুমতি দিল ভারতের ফুটবল নিয়ামক সংস্থা।

Advertisement

আই লিগে খেলতে একাধিক সংস্থা দরপত্র জমা দিয়েছিল। এর মধ্যে কলকাতার একটি সংস্থাও ছিল। সোমবার কর্মসমিতির বৈঠকের পরে জানানো হয় বারাণসী, পঞ্জাব, বেঙ্গালুরু, দিল্লি ও হরিয়ানা থেকে আই লিগে খেলতে দেখা যাবে নতুন দলগুলিকে। হরিয়ানা থেকে যে সংস্থা দরপত্র জমা দিয়েছিল, তারা মহমেডানের সঙ্গেও যুক্ত। তাই কলকাতার তৃতীয় প্রধানের সঙ্গে সম্পর্ক ছিন্ন না করলে তাদের নতুন দল গড়ার ছাড়পত্র দেওয়া হবে না। ফেডারেশন সভাপতি কল্যাণ চৌবে বলেছেন, ‘‘এই বৈঠক এমন একটা দিনে হচ্ছে যখন ভারতীয় দল সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালের প্রস্তুতিতে ব্যস্ত। যা প্রমাণ করছে আমরা ঠিক দিশাতেই এগোচ্ছি।’’ যোগ করেছেন, ‘‘আমরা ফিফা ক্রমতালিকায় প্রথম ১০০টি দেশের মধ্যে চলে এসেছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন