FIFA World Cup 2022

দল ছাড়লেন ফুটবলার! বিশ্বকাপে হঠাৎই বিপদে হ্যারি কেনের ইংল্যান্ড

সেনেগালের বিরুদ্ধে প্রি-কোয়ার্টার ফাইনালের ম্যাচে নামার আগে দল ছেড়েছেন ইংল্যান্ডের গুরুত্বপূর্ণ ফুটবলার। ইংল্যান্ড পরের রাউন্ডে উঠলেও তাঁর খেলা নিয়ে অনিশ্চয়তা রয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২২ ০০:০৩
Share:

বিশ্বকাপের মাঝে হঠাৎ চিন্তায় পড়ে গিয়েছেন ইংল্যান্ডের ফুটবলাররা। ছবি: রয়টার্স

সেনেগালের বিরুদ্ধে প্রি-কোয়ার্টার ফাইনালে নামার আগে বড় চিন্তা ইংল্যান্ড শিবিরে। পারিবারিক কারণে দল ছেড়েছেন ইংল্যান্ডের গুরুত্বপূর্ণ ফুটবলার রহিম স্টার্লিং। সেনেগালের বিরুদ্ধে তাঁকে পাবেন না ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেট। প্রি-কোয়ার্টার ফাইনাল জিতে ইংল্যান্ড পরের রাউন্ডে গেলে সেখানে তাঁকে পাওয়া যাবে কি না তারও কোনও নিশ্চয়তা নেই।

Advertisement

ইংল্যান্ড ফুটবল ফেডারেশন একটি টুইট করে এ কথা জানিয়েছে। লেখা হয়েছে, ‘‘পারিবারিক কারণে সেনেগালের বিরুদ্ধে ইংল্যান্ড দলে পাওয়া যাবে না রহিম স্টার্লিংকে।’’ তবে তাঁর কী হয়েছে, বা তিনি দেশে ফিরেছেন কি না, সে বিষয়ে কিছু জানানো হয়নি। সূত্রের খবর, দেশে ফিরতে পারেন তিনি।

গ্যারেথ সাউথগেটের দলের গুরুত্বপূর্ণ সদস্য স্টার্লিং। গ্রুপের প্রথম দু’টি ম্যাচে প্রথম একাদশে ছিলেন তিনি। ইরানের বিরুদ্ধে গোলও করেছিলেন। ওয়েলসের বিরুদ্ধে অবশ্য স্টার্লিংকে বেঞ্চে রাখা হয়েছিল। আগে থেকেই শেষ ষোলো নিশ্চিত হয়ে যাওয়ায় সেই ম্যাচে দলের বাকি ফুটবলারদের দেখে নিতে চেয়েছিলেন সাউথগেট। তাই স্টার্লিং-সহ বেশ কয়েক জন ফুটবলারকে বিশ্রাম দেওয়া হয়েছিল।

Advertisement

স্টার্লিং না থাকায় ফিল ফডেন ও বুকায়ো সাকাকে অতিরিক্ত দায়িত্ব নিতে হবে। ইংল্যান্ডের খেলা তৈরি করার গুরুত্বপূর্ণ কারিগর স্টার্লিং। সেনেগালের বিরুদ্ধে তিনি না থাকায় দল যাতে কোনও সমস্যায় না পড়ে তার জন্য অন্য পরিকল্পনা করতে হচ্ছে কোচকে।

২০১২ সালে ইংল্যান্ডের জাতীয় দলে অভিষেক হয়েছিল স্টার্লিংয়ের। তার পর থেকে ৮১টি ম্যাচ খেলে ফেলেছেন তিনি। গোল করেছেন ২০টি। তার মধ্যে ১৬টি গোল এসেছে শেষ চার বছরে। ২০২০ সালের ইউরো কাপে ইংল্যান্ডকে ফাইনালে তুলতে বড় ভূমিকা নিয়েছিলেন স্টার্লিং।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন