FIFA World Cup 2022

মেসির কাছে ক্ষমা চাইলেন সেই বিশ্বচ্যাম্পিয়ন বক্সার, কিন্তু মেসি কী বললেন?

টুইট করে মেসির বিরুদ্ধে অভিযোগ করেছিলেন আলভারেস। সেই টুইটেই ক্ষমা চাইলেন তিনি। কিন্তু মেসি সেটা চাননি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২২ ২১:৪৪
Share:

মেক্সিকোকে হারিয়ে সাজঘরে উৎসবে মেতেছিলেন লিয়োনেল মেসিরা। —ফাইল চিত্র

বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে মেক্সিকোকে হারিয়ে সাজঘরে উৎসবে মেতেছিলেন লিয়োনেল মেসিরা। সেই সময় মেক্সিকোর পতাকার উপর পা দিয়ে দাঁড়িয়ে নাচছিলেন বলে অভিযোগ ওঠে মেসির বিরুদ্ধে। তাঁর এই আচরণ মেনে নিতে পারেননি বিশ্বচ্যাম্পিয়ন বক্সার সাউল ‘কানেলো’ আলভারেস। এ বার তিনি ক্ষমা চাইলেন মেসির কাছে। কিন্তু মেসি সেটা চাননি।

Advertisement

টুইট করে মেসির বিরুদ্ধে অভিযোগ করেছিলেন আলভারেস। সেই টুইটেই ক্ষমা চাইলেন তিনি। আলভারেস লেখেন, “গত কয়েক দিন আমি বেশিই রেগে গিয়েছিলাম। উত্তেজনায় মাথা ঠিক ছিল না। দেশের প্রতি আমার ভালবাসা এবং আবেগের কারণেই আমি এমন কাজ করে ফেলেছিলাম। মেসি এবং সমস্ত আর্জেন্টিনার মানুষের কাছে আমি ক্ষমা চাইছি। প্রতি দিন আমরা নতুন কিছু শিখি। এটা আমার শেখার দিন ছিল। আর্জেন্টিনার জন্য শুভেচ্ছা রইল। শেষ দিন পর্যন্ত মেক্সিকোকে সমর্থন করে যাব।”

এই বিষয়ে মেসি বলেন, “একটা ভুল বোঝাবুঝি হয়েছিল। আমাকে যারা চেনে, তারা জানে যে আমি কাউকে অসম্মান করি না। সাজঘরে কিছু ঘটনা ঘটেছিল। আমার কাছে ক্ষমা চাওয়ার কিছু নেই। আমি মেক্সিকোর জার্সি বা সে দেশের কাউকে অসম্মান করিনি।”

Advertisement

আর্জেন্টিনার ফুটবলার নিকোলাস ওটামেন্ডির পোস্ট করা একটি ভিডিয়ো ঘিরে বিতর্ক শুরু হয়। মেক্সিকোকে হারানোর পর মেসিদের সাজঘরের পরিবেশ ধরা পড়েছিল সেই ভিডিয়োতে। সেখানে স্প্যানিশ ভাষায় একটি গানের সঙ্গে নাচছিলেন মেসি, অ্যাঙ্খেল দি মারিয়ারা। সেই ভিডিয়োরই একটি অংশে মেসিকে দেখা গিয়েছে সবুজ রঙের কোনও একটি বস্তু পা দিয়ে ঠেলে সরিয়ে দিচ্ছেন তিনি।

সেই ছবি টুইটারে তুলে ধরে কানেলো লিখেছিলেন, “মেসিকে দেখছি আমাদের জাতীয় পতাকা এবং জার্সি দিয়ে ঘর পরিষ্কার করছে। ও ভগবানের কাছে প্রার্থনা করুক আমি যেন কোনও দিন ওকে খুঁজে না পাই। যে ভাবে আমি আর্জেন্টিনাকে সমীহ করি, সে ভাবেই ওর মেক্সিকোকে সমীহ করা উচিত। আর্জেন্টিনার সবাই খারাপ সেটা বলছি না। কিন্তু মেসি যা করেছে, সেটা কোনও ভাবেই সহ্য করা যায় না।”

এর পাল্টা দিয়ে আগুয়েরো লিখেছিলেন, “মিস্টার কানেলো, সব কিছুতে সমস্যা খুঁজে বের করার চেষ্টা করবেন না। আপনি ফুটবলের ব্যাপারে কিছুই জানেন না এবং সাজঘরে কী হয় সে সম্পর্কেও ধারণা নেই। ম্যাচ হয়ে যাওয়ার পর জার্সি মাটিতেই ফেলে রাখা থাকে। কারণ সেগুলো ঘামে ভেজা থাকে। মেসি বুটটা খোলার চেষ্টা করছিল। আচমকা জার্সিতে ওর পা লেগে গিয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন