Lionel Messi VS Cristiano Ronaldo

সৌদিতে ফের মেসি বনাম রোনাল্ডো

মেসি আমেরিকার মেজর সকার লিগে ইন্টার মায়ামি ক্লাবে। রোনাল্ডোর ক্লাব সৌদি আরব-ফুটবল লিগের দল আল নাসর। নতুন বছরে এই দুই ক্লাব খেলবে রিয়াধ সিজ়ন কাপে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২৩ ০৮:৩৬
Share:

(বাঁ দিকে) লিয়োনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। —ফাইল চিত্র।

আবার লিয়োনেল মেসি বনাম ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দ্বৈরথ দেখার সুযোগ পেতে চলেছেন ফুটবলপ্রেমারী। ঠিক যেমন একটা সময় স্পেনে লা লিগায় নিয়মিত দুই মহাতারকাকে দেখা যেত বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদের জার্সিতে।

Advertisement

দু’জন এখন বিশ্বের দু’প্রান্তের ক্লাবে খেলেন। মেসি আমেরিকার মেজর সকার লিগে ইন্টার মায়ামি ক্লাবে। রোনাল্ডোর ক্লাব সৌদি আরব-ফুটবল লিগের দল আল নাসর।

নতুন বছরে এই দুই ক্লাব খেলবে রিয়াধ সিজ়ন কাপে। সেখানেই আবার রোনাল্ডো বনাম মেসি প্রত্যক্ষ করার সুযোগ পাবেন ফুটবলপ্রেমীরা।

Advertisement

সেই আকর্ষণীয় ম্যাচ হবে ২০২৪ সালের ফেব্রুয়ারিতে। সিজ়ন কাপ তিনটি দলের প্রতিযোগিতা। তারই অঙ্গ হিসেবে এই ম্যাচ হতে চলেছে বলে জানা গিয়েছে। ডেভিড বেকহ্যামের ক্লাব ইন্টার মায়ামি এই প্রথম কোনও আন্তর্জাতিক সফরে যাবে। এই সফরে মেসিরা খেলবেন হংকং ও এল সালভাদরে।

সমাজমাধ্যমে মঙ্গলবার এই খবর জানিয়েছে ইন্টার মায়ামি ক্লাব। সৌদি আরবে মেসিরা প্রথম ম্যাচ খেলবেন ২৯ জানুয়ারি আল-হিলালের বিরুদ্ধে। এই ক্লাবেই বার্সেলোনার প্রাক্তন সতীর্থ নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়র খেলেন। যদিও পায়ে গুরুতর চোট পাওয়ার জন্য কার্যত এই মরসুমের জন্য ছিটকে গিয়েছেন ব্রাজিলীয় তারকা।

এ দিকে, লিয়োনেল মেসির না থাকা যে তাঁদের সঙ্কট বাড়িয়ে দিয়েছে তা অকপটে স্বীকার করেছেন বার্সেলোনা দলের অধিনায়ক সের্জি রবের্তো। স্পেনের এক সংবাদপত্রে রবের্তো বলেছেন, ‘‘ফুটবল ইতিহাসের শ্রেষ্ঠ ফুটবলারের নাম লিয়ো মেসি। ও বার্সেলোনার সম্পদ ছিল। ক্লাব যত সাফল্য পেয়েছে, তার নেপথ্যে রয়েছে মেসির অলৌকিক ফুটবল। সেটা ও মেজর লিগ সকারে আবারও প্রমাণ করে দিয়েছে।’’

সেখানেই না থেমে তিনি আরও বলেছেন, ‘‘মেসির না থাকার অর্থ আবার শূন্য থেকে সমস্ত কিছু শুরু করা। এই বিশাল শূন্যতা পূরণ করা একেবারেই সহজ কাজ নয়। ফলে আমরা ভাল খেলেও অনেক সময় কাঙ্ক্ষিত ফল পাচ্ছি না। ওর জায়গা ভরাট করা তো সম্ভব নয়। কিন্তু সমবেত ভাবে লড়াই করে যেতে
হবে আমাদের।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন