football

Robinho: ধর্ষণে অভিযুক্ত ব্রাজিলের প্রাক্তন তারকা, আন্তর্জাতিক গ্রেফতারি পরোয়ানা জারি ইটালিতে

২০১৩ সালে রোমে এক পানশালায় ২২ বছরের এক তরুণীকে জোর করে মদ খাইয়ে গণধর্ষণের অভিযোগ ওঠে রোবিনহো-সহ ছ’জনের বিরুদ্ধে। ২০১৭ সালে দোষী সাব্যস্ত হন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২২ ১৩:৩৪
Share:

রোবিনহো। ছবি: রয়টার্স

গণধর্ষণের মামলায় দোষী সাব্যস্ত ব্রাজিলের প্রাক্তন তারকা স্ট্রাইকার রোবিনহো। শাস্তি়ও ঘোষণা হয়েছে আগে। এবার তাঁকে ধরতে আন্তর্জাতিক গ্রেফতারি পরোয়ানা জারি করল ইটালির শীর্ষ আদালত। ইটালির বিচার মন্ত্রকের এক আধিকারিক এ খবর জানিয়ে বলেছেন, রোবিনহোকে গ্রেফতার করার জন্য ইন্টারপোলের সাহায্য চাওয়া হয়েছে।

Advertisement

ইটালির বিচার মন্ত্রক ইন্টারপোলকে গ্রেফতারি পরোয়ানা কার্যকর করার অনুরোধ করেছে। কারণ, ব্রাজিল তাদের নাগরিকদের হস্তান্তর করে না। অর্থাৎ, রোবিনহো ব্রাজিলের বাইরে কোথাও গেলেই গ্রেফতার হবেন। ৩৮ বছরের রোবিনহো বর্তমানে ব্রাজিলেই থাকেন। তিনি অবশ্য প্রথম থেকেই তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন।

২০১৩ সালে ইতালির ক্লাব এসি মিলানের হয়ে খেলার সময় তাঁর বিরুদ্ধে গণধর্ষণের অভিযোগ ওঠে। রোমের একটি পানশালায় আলবেনিয়ার ২২ বছরের এক তরুণীকে জোর করে মদ খাইয়ে গণধর্ষণের অভিযোগ ওঠে রোবিনহো-সহ ছ’জনের বিরুদ্ধে। চার বছর মামলা চলার পরে দোষী সাব্যস্ত হন ব্রাজিলের প্রাক্তন ফুটবলার। ২০১৭ সালে রোবিনহোকে দোষী সাব্যস্ত করে ইতালির আদালত। ৯ বছরের সাজা দেওয়া হয়। সাজার বিরুদ্ধে বার বার আবেদন করেছেন রোবিনহো। কিন্তু প্রতিবারই তা খারিজ হয়েছে। শেষ আবেদনও খারিজ হওয়ায় আর আবেদন করার সুযোগ নেই রোবিনহোর। ফলে তাঁকে জেল খাটতেই হবে। উল্লেখ্য ব্রাজিলের হয়ে ১০০টি ম্যাচ খেলা রোবিনহো ম্যাঞ্চেস্টার সিটি এবং রিয়াল মাদ্রিদের হয়েও খেলেছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন