Own Goal

অভিষেক ম্যাচে ৩০ গজ দূর থেকে দুরন্ত গোল, তবু ফুটবলারের উপর বেজায় চটলেন সতীর্থরা

মেডস্টোনের হয়ে প্রথম ম্যাচ খেলতে নেমেছিলেন ইওয়ান। সেই ম্যাচে নিজেদের গোলপোস্ট থেকে ৩০ গজ দূরে বল পেয়েছিলেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৩ ২১:৫৭
Share:

মেডস্টোনের হয়ে প্রথম ম্যাচ খেলতে নেমেছিলেন ইওয়ান। —প্রতীকী চিত্র

অভিষেক ম্যাচ খেলতে নেমে গোল করলেন ইওয়ান জৌমা। ৩০ গজ দূর থেকে গোল। কিন্তু তাঁর করা গোলে রেগে গেলেন সতীর্থরা। কারণ গোলটি আত্মঘাতী। হেরেও গেল ইওয়ানের দল মেডস্টোন ইউনাইটেড।

Advertisement

মেডস্টোনের হয়ে প্রথম ম্যাচ খেলতে নেমেছিলেন ইওয়ান। সেই ম্যাচে নিজেদের গোলপোস্ট থেকে ৩০ গজ দূরে বল পেয়েছিলেন তিনি। ম্যাচের বয়স তখন মাত্র ১০ মিনিট। ইওয়ান বলটি পেয়ে নিজেদের গোলরক্ষককে পাস বাড়াতে যান। কিন্তু চাপের মুখে একটু জোরে পাস করেন তিনি। গোলরক্ষককে টপকে বল জড়িয়ে যায় নিজের গোলের জালে। তাঁকে দলে নেওয়া নিয়েই প্রশ্ন উঠতে শুরু করেছে। যদিও মেডস্টোন দলের ম্যানেজার হাকান হেরেটিন বলেন, “আমাদের দলে একজন ডিফেন্ডার প্রয়োজন ছিল। সেই কারণেই ওকে নেওয়া হয়েছে। ও একটা ভুল করে ফেলেছে। তার ফল ভোগ করেছে। সকলের একটা দ্বিতীয় সুযোগ প্রয়োজন।”

চেলসির প্রাক্তন ফুটবলার কার্ট জৌমার ভাই ইওয়ান গত বছর একটি বিতর্কে জড়িয়ে পড়েন। তিনি একটি ভিডিয়ো শুট করেন যেখানে দেখা গিয়েছিল তাঁর ভাই একটি বিড়ালকে তাড়া করছেন, মারছেন। যে ভিডিয়ো নিয়ে তদন্তও হয়েছিল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন