AFC Asian Cup

এশিয়ান কাপে জোড়া হার, দোষ স্বীকার ভারতীয় কোচের, তবুও নক আউটের আশা ছাড়ছেন না স্তিমাচ

এশিয়ান কাপে পর পর দু’টি ম্যাচ হারতে হয়েছে ভারতকে। দলের হারে হতাশ কোচ ইগর স্তিমাচ। কিন্তু এখনও নক আউটের আশা ছাড়ছেন না তিনি। কী বলছেন তিনি?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৪ ২০:০৯
Share:

ইগর স্তিমাচ। —ফাইল চিত্র

এখনও আশা ছাড়ছেন না ইগর স্তিমাচ। এশিয়ান কাপে প্রথমে অস্ট্রেলিয়া ও তার পর উজবেকিস্তানের কাছে হেরেছে ভারত। নক আউটের আশা প্রায় শেষ। খাতায়-কলমে সুযোগ থাকলেও ভারত দুই ম্যাচে যা খেলেছে তাতে খুব একটা খুশি হতে পারছেন না সমর্থকেরা। হারের জন্য নিজেদের স্বীকার করেছেন স্তিমাচ। তবে এখনই আশা ছাড়তে রাজি নন তিনি।

Advertisement

উজবেকিস্তানের কাছে ০-৩ গোলে হারের পর এক্স হ্যান্ডলে স্তিমাচ লেখেন, ‘‘গত রাতে নিজেদের দোষে হেরেছি। শুরুতেই ভুল করেছিলাম। পরিকল্পনা অনুযায়ী খেলতে পারিনি। আমরা জানতাম অস্ট্রেলিয়ার তুলনায় উজবেকিস্তান অনেক বেশি আক্রমণাত্মক খেলবে। কিন্তু প্রথমার্ধে ভাল খেলতে পারিনি।’’

হতাশ হলেও হাল ছাড়তে চাইছেন না স্তিমাচ। তিনি শেষ পর্যন্ত লড়তে চান। সমর্থকদের সেই বার্তাই দিয়েছেন স্তিমাচ। তিনি লেখেন, ‘‘হতাশ হলেও হাল ছাড়ছি না। এখনও আশা আছে। এখনও অনেক কাজ বাকি।’’

Advertisement

এশিয়ান কাপের প্রথম ম্যাচে বিশ্বকাপে খেলা অস্ট্রেলিয়া দলের বিরুদ্ধে লড়াই করেছিল ভারত। প্রথমার্ধে গোল করতে পারেনি অস্ট্রেলিয়া। যদিও দ্বিতীয়ার্ধে দু’টি গোল করে তারা। ভারত বিশেষ আক্রমণ করতে পারেনি। উজবেকিস্তানের বিরুদ্ধে আবার প্রথমার্ধেই তিনটি গোল হজম করতে হয় ভারতকে। যদিও দ্বিতীয় ম্যাচে ভারত আক্রমণ তুলনামূলক ভাবে বেশি করেছে।

গ্রুপের শেষ ম্যাচে সিরিয়ার বিরুদ্ধে খেলবে ভারত। সেই ম্যাচ জিততে পারলে গ্রুপে তিন নম্বরে শেষ করার সুযোগ রয়েছে সুনীল ছেত্রীদের। তৃতীয় স্থানে থাকা চারটি দল নক আউটে উঠবে। তাই এখনও আশা ছাড়ছেন না স্তিমাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন