Hyderabad FC

ISL 2021-22: হায়দরাবাদ ঝড়ে চূর্ণ নর্থইস্ট

বার্সেলোনার যুব দলের প্রাক্তনী, হায়দরাবাদের কোচ মানোলো সোমবার নর্থ ইস্টের বিরুদ্ধে ৪-৩-২-১ ছকে দল সাজান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২১ ০৯:১৩
Share:

মধ্যমণি: ওগবেচেকে নিয়ে উচ্ছ্বাস সতীর্থদের। ছবি আইএসএল।

আইএসএল

Advertisement

হায়দরাবাদ ৫ নর্থ ইস্ট ১

Advertisement

বিধ্বংসী বার্তোলোমেউ ওগবেচে। সোমবার নর্থ ইস্ট ইউনাইটেড এফসিকে ৫-১ ধরাশায়ী করে আইএসএলের পয়েন্ট টেবলে দ্বিতীয় স্থানে উঠে এল হায়দরাবাদ এফসি।

গত মরসুমে অল্পের জন্য প্লে-অফ খেলার স্বপ্ন পূরণ হয়নি হায়দরাবাদের। অষ্টম আইএসএলে শেষ চারে থাকার লক্ষ্যে নতুন ভাবে দল সাজিয়েছেন হায়দরাবাদের কোচ মানোলো মার্কুয়েস। গত বারের চ্যাম্পিয়ন মুম্বই সিটি এফসি থেকে তিনি ছিনিয়ে এনেছেন স্ট্রাইকার ওগবেচেকে। এটিকে-মোহনবাগান থেকে সই করিয়েছেন এদু গার্সিয়াকে। এ ছাড়াও হাভিয়ের সেভেরিয়োর সঙ্গে রয়েছেন জামশেদপুর এফসি ছেড়ে যোগ দেওয়া অনিকেত যাদব। তা সত্ত্বেও প্রথম ম্যাচে চেন্নাইয়িন এফসি-র কাছে ০-১ হেরে গিয়েছিল হায়দরাবাদ। শুরুর ধাক্কা কাটিয়ে দ্বিতীয় ম্যাচেই মুম্বইকে ৩-১ হারিয়ে দুর্দান্ত ভাবে ঘুরে দাঁড়ায় তারা। ১-১ ড্র করে জামশেদপুর এফসির সঙ্গে। ওগবেচেরা ১-০ হারান বেঙ্গালুরু এফসিকে। সোমবার নর্থ ইস্টের বিরুদ্ধেও অব্যাহত তাঁদের জয়ের ধারা।

বার্সেলোনার যুব দলের প্রাক্তনী, হায়দরাবাদের কোচ মানোলো সোমবার নর্থ ইস্টের বিরুদ্ধে ৪-৩-২-১ ছকে দল সাজান। খেলা শুরু হওয়ার ১২ মিনিটের মধ্যেই চিংলেনসানা সিংহ গোল করে এগিয়ে দেন দলকে। ২৭ মিনিটে ২-০ করেন ওগবেচে। ৪৩ মিনিটে ব্যবধান কমান লালডানমাওয়াই রালতে।

আশা করা গিয়েছিল, দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়াবে খালিদ জামিলের নর্থ ইস্ট। কিন্তু ৭৮ মিনিটে ফের গোল করে হায়দরাবাদকে ৩-১ এগিয়ে দেন ওগবেচে। ৯০ মিনিটে ৪-১ করে দেন অনিকেত যাদব। দ্বিতীয়ার্ধের সংযুক্ত সময়ে ৫-১ করেন হাভিয়ের সিভেরিয়ো। দুরন্ত জয়ের ফলে পাঁচ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবলের দ্বিতীয় স্থানে উঠলেন ওগবেচেরা। দশম স্থানে নেমে গেল নর্থ ইস্ট।

এ দিকে আজ, মঙ্গলবার আইএসএলে জামশেদপুর এফসির মুখোমুখি হচ্ছে ওড়িশা এফসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন