ATK Mohun Bagan

Juan Ferrando: অপেক্ষা শেষ, সরকারি ভাবে এটিকে মোহনবাগানের কোচ হলেন জুয়ান ফেরান্দো

স্পেনীয় কোচই যে সবুজ-মেরুনের হটসিটে বসতে চলেছেন, তা কার্যত নিশ্চিতই ছিল। অপেক্ষা ছিল, কখন তা সরকারি ভাবে ঘোষণা করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২১ ১৯:০০
Share:

জুয়ান ফেরান্দো। ফাইল ছবি

জল্পনার অবসান। এটিকে মোহনবাগানের কোচ হিসেবে নিয়োগ করা হল জুয়ান ফেরান্দোকেই। স্পেনীয় কোচই যে সবুজ-মেরুনের হটসিটে বসতে চলেছেন, তা কার্যত নিশ্চিতই ছিল। অপেক্ষা ছিল, কখন তা সরকারি ভাবে ঘোষণা করা হয়। অবশেষে সোমবার সন্ধেয় এটিকে মোহনবাগানের তরফে ঘোষণা করে দেওয়া হয় ফেরান্দোর নাম।

Advertisement

এটিকে মোহনবাগানে যোগ দিয়ে ফেরান্দো বলেছেন, “এই দলের হয়ে আমি প্রথম দিন থেকে নিজের ১১০ শতাংশ দেব, যাতে সমর্থকরা সেরা ফুটবল দেখতে পান। আশা করি খুব তাড়াতাড়ি একসঙ্গে উচ্ছ্বাস প্রকাশ করার সুযোগ পাব আমরা। দল যাতে সব সময় নিজের সেরাটা মাঠে দিতে পারে, সেই প্রচেষ্টাই থাকবে আমার।”

উল্লেখ্য, সোমবারই গোয়ার কোচ হিসেবে ফেরান্দোর পদত্যাগের কথা ঘোষণা করেছিল এফসি গোয়া। তখনই স্পষ্ট হয়ে যায় বিষয়টা। যদিও ফেরান্দো যে ভাবে গোয়া ছেড়েছেন তাতে খুশি নয় তাদের দল পরিচালন সমিতি। দলের ফুটবল ডিরেক্টর রবি পুষ্কুর বলেছিলেন, ‘জুয়ানকে হারিয়ে আমরা অত্যন্ত হতাশ। ওর ক্লাব ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত অপ্রত্যাশিত এবং আমরা প্রত্যেকে অবাক হয়েছি। বিশেষত মরসুমের মাঝপথে এই সিদ্ধান্ত নেওয়া একেবারেই যৌক্তিক ছিল না। আমরা আরও বেশি অবাক যে, গতকাল সকাল পর্যন্তও আমরা এ ব্যাপারে অন্ধকারে ছিলাম। হঠাৎই ফেরান্দো রিলিজ ক্লজ চেয়ে বসেন। আমাদের হাতে কোনও বিকল্প ছিল না।’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন