SC East Bengal

SC East Bengal: এসসি ইস্টবেঙ্গলের কোচ সেই মারিয়োই, পুরনো মুখেই ভরসা লাল-হলুদের

শনিবার দুপুরে আনুষ্ঠানিক ভাবে তাঁর নাম ঘোষণা করা হয়। লাল-হলুদের হটসিটে আবার দেখা যেতে চলেছে স্পেনীয় কোচকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২২ ১৫:৫৬
Share:

মারিয়ো রিভেরা। ফাইল ছবি

প্রত্যাশামতোই এসসি ইস্টবেঙ্গলের নতুন কোচ হিসেবে ঘোষণা করা হল মারিয়ো রিভেরার নাম। শনিবার দুপুরে আনুষ্ঠানিক ভাবে তাঁর নাম ঘোষণা করা হয়। লাল-হলুদের হটসিটে আবার দেখা যেতে চলেছে স্পেনীয় কোচকে।

Advertisement

গত মাসেই ম্যানুয়েল দিয়াসের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছিল এসসি ইস্টবেঙ্গল। কোচ হওয়ার দৌড়ে বরাবরই এগিয়েছিলেন রিভেরা। শেষ পর্যন্ত নিয়োগ করা হল তাঁকেই। তবে এখনই কোচের দায়িত্ব নিতে পারবেন না তিনি। আইএসএল-এর নিয়ম অনুযায়ী আপাতত বাধ্যতামূলক নিভৃতবাসে থাকতে হবে তাঁকে। তারপরেই দায়িত্ব হাতে নিতে পারবেন। ততদিন পর্যন্ত অন্তর্বর্তীকালীন কোচ রেনেডি সিংহই দায়িত্ব সামলাবেন। শুক্রবারই ভিসা পেয়ে গিয়েছেন মারিয়ো।

দু’মরসুম আগে ইস্টবেঙ্গলকে আই লিগে রানার্স-আপ করেছিলেন মারিয়ো। মাত্র সাতটি ম্যাচে দায়িত্ব নিয়েই দলকে খাদের কিনারা থেকে টেনে তুলেছিলেন। তার আগে কুয়েস লাল-হলুদের বিনিয়োগকারী থাকাকালীন আলেসান্দ্রো মেনেন্দেসের সহকারী হিসেবে ৩২টি ম্যাচে কাজ করেছেন।

Advertisement

উয়েফা প্রো লাইসেন্সধারী এই কোচকে নিয়োগ করতে পেরে খুশি এসসি ইস্টবেঙ্গলের সিইও শিবাজি সমাদ্দার। বলেছেন, ‘ইস্টবেঙ্গলের সঙ্গে আগেও কাজ করেছেন উনি। ভারতীয় ফুটবল নিয়ে ওঁর অভিজ্ঞতা আমাদের কাজে লাগবে।’

আগামী মঙ্গলবার বাম্বোলিমে বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে বছরের প্রথম ম্যাচ খেলতে চলেছে এসসি ইস্টবেঙ্গল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন