la liga

জোড়া গোল করে রিয়ালকে জিতিয়ে এল ক্লাসিকোয় নতুন নায়ক বেলিংহাম

শনিবার ঘরের মাঠে ম্যাচের ছয় মিনিটেই গোল করে বার্সেলোনাকে এগিয়ে দেন ম্যাঞ্চেস্টার সিটি থেকে সদ্য যোগ দেওয়া ইকেই গুন্দোয়ান। ১২ মিনিটে সমতা ফেরানোর সুযোগ পেয়েছিল রিয়াল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২৩ ০৮:৫১
Share:

অপ্রতিরোধ্য: প্রথম গোলের পরে উল্লাস বেলিংহামের। ছবি: রয়টার্স।

অভিষেকের এল ক্লাসিকোতেই নায়ক জুড বেলিংহাম। ক্যাম্প ন্যুতে রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে ছয় মিনিটে এগিয়ে গিয়েও বার্সেলোনা ১-২ হারল ব্রিটিশ তারকার অনবদ্য জোড়া গোলে।

Advertisement

শনিবার ঘরের মাঠে ম্যাচের ছয় মিনিটেই গোল করে বার্সেলোনাকে এগিয়ে দেন ম্যাঞ্চেস্টার সিটি থেকে সদ্য যোগ দেওয়া ইকেই গুন্দোয়ান। ১২ মিনিটে সমতা ফেরানোর সুযোগ পেয়েছিল রিয়াল। কিন্তু রদ্রিগোর পাস থেকে নেওয়া ভিনিসিয়াস জুনিয়রের শট বক্সের বাইরে আটকে দেন ডিফেন্ডাররা। মিনিট তিনেকের মধ্যে বার্সেলোনার ফের্মিন লোপেসের শট ধাক্কা খায় পোস্টে। এর কিছুক্ষণ পরেই আবহ কিছুটা উত্তপ্ত হয়ে ওঠে। দেখা যায় সাইড লাইনের ধারে ভিনিসিয়াস উত্তেজিত হয়ে জ়াভিকে কিছু বলছেন। ম্যাচের পরে বার্সা ম্যানেজার যদিও বলেছেন, ‘‘ভিনিসিয়াসকে আমি শুধু বলেছিলাম, ফাউল হয়নি। এ ছাড়া আর কোনও কথা হয়নি।’’

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোলের জন্য ঝাঁপায় রিয়াল। ৬৭ মিনিটে পেনাল্টি বক্সের বাইরে থেকে গোল করে সমতা ফেরান বেলিংহাম। সংযুক্ত সময়ে (৯০+২ মিনিট) ফের গোল করেন তিনি। এই জয়ের ফলে ১১ ম্যাচে ২৮ পয়েন্ট অর্জন করে গোল পার্থক্যে খিরোনাকে টপকে লা লিগা টেবলের শীর্ষ স্থানে উঠে এল রিয়াল। সমসংখ্যক ম্যাচ খেলে ২৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে বার্সেলোনা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন