Lionel Messi

উত্তপ্ত প্যারিসে আজ শুরু থেকেই মেসি 

নির্বাসন মুক্ত হয়ে প্যারিস সঁ জরমঁ-র জার্সিতে শনিবার ফরাসি লিগে অ্যাজাকসিয়োর বিরুদ্ধে ফিরতে চলেছেন লিয়োনেল মেসি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২৩ ০৯:৩১
Share:

জুটি: পিএসজি-র অনুশীলনে এমবাপের সঙ্গে মেসি। ছবি: রয়টার্স।

নির্বাসন মুক্ত হয়ে প্যারিস সঁ জরমঁ-র জার্সিতে শনিবার ফরাসি লিগে অ্যাজাকসিয়োর বিরুদ্ধে ফিরতে চলেছেন লিয়োনেল মেসি। ম্যানেজার ক্রিস্টোফ গালটিয়ে শুক্রবার সাংবাদিক বৈঠকে বলেছেন, ‘‘মেসি ম্যাচ খেলার জন্য মুখিয়ে রয়েছে। মানসিক ভাবে কী অবস্থায় রয়েছে তা জানার জন্য ওর সঙ্গে কথা বলেছিলাম। মেসি ছটফট করছে মাঠে নামার জন্য। শনিবার শুরু থেকেই ও খেলবে।’’

Advertisement

আর্জেন্টনীয় কিংবদন্তির প্রত্যাবর্তনকে কেন্দ্র করে আবহ ক্রমশ উত্তপ্ত হয়ে উঠেছে প্যারিসে। মেসি ও নেমার দা সিলভা স্যান্টোসের ক্লাব ছাড়ার দাবিতে সরব ‘দ্য কালেকটিভ আল্ট্রাস প্যারিস (সিইউপি)’-র সদস্যরা শনিবারের ম্যাচ বয়কটের সিদ্ধান্ত নিয়েছেন!

পিএসজির অনুমতি না নিয়ে মেসির সৌদি আরব সফরে যাওয়ার পর থেকেই বিতর্ক শুরু হয়। প্যারিসের ক্লাব আর্জেন্টিনীয় কিংবদন্তিকে দু’সপ্তাহের জন্য নির্বাসিতও করে। পরিস্থিতি আরও উত্তপ্ত হয় নেইমারের বাড়ির সামনে সমর্থকদের বিক্ষোভের পরে। সমর্থকদের একাংশকে মেসি, নেমার ও মার্কো ভেরাত্তির বিরুদ্ধে সরব হয়েছেন। তাঁদের ক্লাব ছেড়ে চলে যাওয়ার দাবিও তোলেন।পরিস্থিতি সামলাতে মেসি, নেমার, ভেরাত্তিদের বাড়ির সামনে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয় পিএসজির তরফে। পাশাপাশি ক্লাবের তরফে ‘আল্ট্রাস’ সমর্থকদের কড়া সমালোচনা করা হয়। ফরাসি লিগ ওয়ানে থোয়ার বিরুদ্ধে ম্যাচে বিক্ষুব্ধ ৪৫০ জন সমর্থকের টিকিটও বাতিল করে দিয়েছিল। শুক্রবার আল্ট্রাসের তরফে বিবৃতি দেওয়া হয়, ‘‘আমরা প্যারিসের মাঠে বা অন্য কোথাও পিএসজির ম্যাচ দেখতে যাব না।’’

Advertisement

শনিবার ফুটবলপ্রেমীদের নজর থাকবে ইংলিশ প্রিমিয়ার লিগেও। ঘরের মাঠে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড খেলবে উলভসের বিরুদ্ধে। শেষ দু’টি ম্যাচে হেরেছেন মার্কাস র‌্যাশফোর্ডরা। পয়েন্ট টেবলে প্রথম চার দলের মধ্যে শেষ করার আশা বাঁচিয়ে রাখতে হলে উলভসের বিরুদ্ধে জিততেই হবে ম্যান ইউকে। শনিবার ঘরের মাঠে চেলসি খেলবে নটিংহামের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন