PSG

মেসির দর্শনীয় গোল! গোলদাতার তালিকায় এমবাপেও, লেন্সকে হারিয়ে লিগ জয়ের স্বপ্ন পিএসজির

প্যারিস সঁ জরমঁ-র জার্সিতে দর্শনীয় গোল করলেন লিয়োনেল মেসি। গোল করলেন কিলিয়ান এমবাপেও। লেন্সকে হারিয়ে লিগ ওয়ান জয়ের স্বপ্ন দেখছে পিএসজি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৩ ১২:৩৬
Share:

পিএসজির হয়ে গোলের পরে সতীর্থ কিলিয়ান এমবাপের (বাঁ দিকে) সঙ্গে উল্লাস লিয়োনেল মেসির। —ফাইল চিত্র

লিগ জয়ের স্বপ্ন দেখা শুরু করে দিয়েছে প্যারিস সঁ জরমঁ। শনিবার লেন্সকে ৩-১ গোলে হারিয়েছে পিএসজি। দর্শনীয় গোল করেছেন লিয়োনেল মেসি। গোলদাতার তালিকায় রয়েছেন কিলিয়ান এমবাপেও। এই জয়ের ফলে দ্বিতীয় স্থানে থাকা লেন্সের থেকে ৯ পয়েন্ট এগিয়ে মেসিরা। খুব বড় অঘটন না হলে পিএসজির ১১তম লিগ জয় শুধু সময়ের অপেক্ষা।

Advertisement

লেন্সের বিরুদ্ধে ১৯ মিনিটের মাথায় বড় সুবিধা পেয়ে যায় পিএসজি। আশরফ হাকিমিকে বাজে ফাউল করে লাল কার্ড দেখেন লেন্সের সালিস আব্দুল সামেদ। তার পরেই খেলার ছবিটা বদলে যায়। ১০ জনের লেন্সের বিরুদ্ধে ১০ মিনিটের মধ্যে ৩টি গোল করে পিএসজি।

৩১ মিনিটের মাথায় পিএসজির হয়ে প্রথম গোল করেন এমবাপে। সেই ধাক্কা সামলাতে না সামলাতে ৩৭ মিনিটের মাথায় দূরপাল্লার শটে দলের দ্বিতীয় গোল করেন ভিটিনহা। তবে সব থেকে দর্শনীয় গোল করেন মেসি। ৪০ মিনিটের মাথায় বক্সের বাইরে বল পান মেসি। তিনি পাস বাড়ান এমবাপেকে। ব্যাকহিল করে সেই বল আবার মেসিকে দেন এমবাপে। বাঁ পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করে বল জালে জড়িয়ে দেন মেসি। প্রথমার্ধেই খেলার ফল নিশ্চিত হয়ে যায়।

Advertisement

দ্বিতীয়ার্ধে লেন্সের হয়ে একটি গোল শোধ করেন ফ্রাঙ্কোস্কি। ৬০ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করেন তিনি। তাতে অবশ্য খেলার ফলে কোনও বদল হয়নি। হাসতে হাসতে মাঠ ছাড়েন মেসিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন