Liverpool

সালাহের ব্যর্থতায় হার লিভারপুলের

এখন যা পরিস্থিতি তাতে এ বারের লিগ লিভারপুলের প্রথম চারে শেষ করার ক্রমশ কঠিন হয়ে উঠছে। প্রথম চারে না থাকলে টেবলে পাঁচে থাকলেও সালাহদের পয়েন্ট সাকূল্যে ২৬ ম্যাচে ৪২।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ মার্চ ২০২৩ ০৯:৩১
Share:

বিপর্যয়: পেনাল্টি নষ্ট করে বিমর্ষ সালাহ। শনিবার। রয়টার্স।

অবিশ্বাস্য! ইপিএলে আগের ম্যাচেই যে দল ৭-০ হারিয়েছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে, তারাই শনিবার ০-১ হেরে গেল বোর্নমুথের মতো ক্লাবের কাছে। অন্তত এক পয়েন্ট পেতেই পারত ম্যাচ থেকে য়ুর্গেন ক্লপের দল। কিন্তু মহম্মদ সালাহ পেনাল্টি শট বাইরে মেরে সে সম্ভাবনায় জল ঢেলে দেন।

Advertisement

এখন যা পরিস্থিতি তাতে এ বারের লিগ লিভারপুলের প্রথম চারে শেষ করার ক্রমশ কঠিন হয়ে উঠছে। প্রথম চারে না থাকলে টেবলে পাঁচে থাকলেও সালাহদের পয়েন্ট সাকূল্যে ২৬ ম্যাচে ৪২। এ দিন ২৮ মিনিটে ফিল বিলিংসের গোলই গড়ে দেয় ম্যাচের ভাগ্য। কে বলবে, ২৬ ম্যাচে ২৪ পয়েন্ট পেয়ে বোর্নমুথ রয়েছে টেবলে ১৬ নম্বরে। এবং তাদের লড়াইটা আসলে অবনমন বাঁচানোর। ম্যাচের পরে হতাশ লিভারপুল ম্যানেজার ক্লপ বলেন, ‘‘সালাহ এর আগে পেনাল্টি থেকে অনেক গোল করেছে। আজ পারল না! এটাই জীবন।’’

বিলংস গোল করে যান লিভারপুল রক্ষণের গা-ছাড়া মনোভাবের সুযোগ নিয়ে। ড্যাঙ্গো কোয়াতা গোলের পাস সাজিয়ে দেওয়ার সময় বিলিংস কার্যত অরক্ষিত ছিলেন। তার আগে ভার্জিল ফান ডাইকের হেড গোল লাইন থেকে বিপন্মুক্ত করেন বোর্নমুথের ডিফেন্ডার। আর একবার দিয়েগো জোটার গোলের শট অসাধারণ দক্ষতায় বাঁচিয়ে দেন নেটো। জোটারই হেড অ্যাডাম স্মিথ হাতে লাগানোয় পেনাল্টি পায় লিভারপুল। কিন্তু সালাহ পোস্টের উপর দিয়ে শট মারেন। এ দিকে, অ্যাওয়ে ম্যাচে চেলসি ৩-১ হারিয়েছে লেস্টার সিটিকে। টটেনহ্যাম হটস্পার ৩-১ জেতে নটিংহাম ফরেস্টের বিরুদ্ধে। ম্যাঞ্চেস্টার সিটি আর্লিং হাল্যান্ডের পেনাল্টি গোলে ১-০ হারিয়েছে ক্রিস্টাল প্যালেসকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন