Man City

Erling Haaland: আর্থিক সঙ্কটে বার্সা হারাল হালান্ডকে

২০২০ সালে বরুসিয়া ডর্টমুন্ডে অভিষেক হয় হালান্ডের। ২১ বছর বয়সি এই তারকা এখনও পর্যন্ত ৮৮ ম্যাচে ৮৫টি গোল করেছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২২ ০৭:০৮
Share:

শিরোনামে: ম্যান সিটিতে যোগ দিচ্ছেন হালান্ড। ফাইল চিত্র।

আর্লিং হালান্ডের সঙ্গে কথাবার্তা অনেক দূর এগিয়ে যাওয়া সত্ত্বেও চুক্তি করতে ব্যর্থ বার্সেলোনা। বরুসিয়া ডর্টমুন্ড তারকাকে ছিনিয়ে নিল ম্যাঞ্চেস্টার সিটি। আর্থিক সঙ্কটের কারণেই যে হালান্ডকে সই করাতে পারেনি তাঁর ক্লাব, খোলাখুলি সেই কথা জানিয়ে দিলেন ম্যানেজার জ়াভি হার্নান্দেস।

Advertisement

সাংবাদিক বৈঠকে জ়াভি বলেছেন, ‘‘এই মুহূর্তে আমাদের যা অর্থনৈতিক অবস্থা, হালান্ডকে নেওয়া অসম্ভব। ওকে ভবিষ্যতের জন্য শুভেচ্ছা জানাচ্ছি।’’ জার্মানির সংবাদমাধ্যমের দাবি, হালান্ডের সঙ্গে দীর্ঘ মেয়াদী চুক্তি করতে ৩০০ মিলিয়ন ইউরোর বেশি (প্রায় ২৪৫ কোটি টাকা) খরচ করছে ম্যান সিটি।

২০২০ সালে বরুসিয়া ডর্টমুন্ডে অভিষেক হয় হালান্ডের। ২১ বছর বয়সি এই তারকা এখনও পর্যন্ত ৮৮ ম্যাচে ৮৫টি গোল করেছেন। চলতি মরসুমে বুন্দেশলিগায় বরুসিয়ার হয়ে ২০ ম্যাচে ২১টি গোল করেছেন তিনি। হালান্ডের বাবা ইঙ্গ আলফ হালান্ডও ম্যান সিটিতে ২০০০ থেকে ’০৩ সাল পর্যন্ত খেলেছিলেন তিনি।

Advertisement

হালান্ড হাতছাড়া হওয়ার পরে প্রায় তিন কোটি ৮০ লাখ ইউরোর বিনিময়ে রেড বুল সালজ়বুর্গ থেকে ২০ বছর বয়সি জার্মান ফরোয়ার্ড করিম আদেয়েমির সঙ্গে পাঁচ বছরের চুক্তি সেরে ফেলল বরুসিয়া।

এ দিকে, মঙ্গলবার বার্সেলোনা ৩-১ হারিয়েছে সেল্টা ভিগোকে। জোড়া গোল পিয়ের এমেরিক আবুমেয়ং-এর। ম্যাচের ৫৪ মিনিটে ডিফেন্ডার রোনাল্ড আরাজ়ুয়ো মাথায় চোট পান। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ক্লাবের বিবৃতিতে বলা হয়, ‘‘মাথায় চোট পেয়ে রোনাল্ড সংজ্ঞা হারান। চিকিৎসকেরা জানিয়েছেন, উদ্বেগের কোনও কারণ নেই। তিনি সুস্থ রয়েছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন