Manchester United

মিটল খরা, নিউক্যাসলকে হারিয়ে ছ’বছর পর ট্রফি জয় ম্যান ইউয়ের

রবিবার ওয়েম্বলি স্টেডিয়ামে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ২-০ গোলে হারাল নিউক্যাসলকে। ৩৩ মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন ব্রাজিলীয় তারকা কাসেমিরো।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ০৫:৫৪
Share:

উল্লাস: ম্যান ইউয়ের প্রথম গোল করে কাসেমিরো। রয়টার্স

ইএফএল কাপ

Advertisement

ম্যান ইউ ২ নিউক্যাসল ০

ছ’বছরের দীর্ঘ অপেক্ষার অবসান। ওল্ড ট্র্যাফোর্ডে আবার এল ট্রফি, নতুন ম্যানেজার এরিক টেন হ্যাগের হাত ধরে।

Advertisement

রবিবার ওয়েম্বলি স্টেডিয়ামে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ২-০ গোলে হারাল নিউক্যাসলকে। ৩৩ মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন ব্রাজিলীয় তারকা কাসেমিরো। ৩৯ মিনিটে বটম্যানের আত্মঘাতী গোলে ট্রফি নিশ্চিত হয়ে যায় ম্যান ইউ-এর।

বুধবার এফএ কাপের পঞ্চম রাউন্ডে ম্যান ইউ খেলবে ওয়েস্ট হ্যামের বিরুদ্ধে। তার আগে রবিবার ইএফএল কাপ জয় চাঙ্গা করে দিয়েছে পুরো দলকে। যা নিয়ে প্রাক্তন ম্যান ইউ তারকা রয় কিন বলেছেন, ‘‘ফুটবলার থেকে শুরু করে ভক্তদের উল্লাসের শরীরীভাষা প্রমাণ করে দিয়েছে, সকলে খেতাব জয়ের জন্য কতটা মরিয়া হয়ে পড়েছিল। অনেক দিন পরে ম্যান ইউকে দেখে মনে হচ্ছে, এই দলটাকে রোখা বাকি দলগুলির কাছে কঠিন হবে।’’

ম্যান ইউয়ের জয়ের রাতেই রবিবার ইংলিশ প্রিমিয়ার লিগে ফের বড় ধাক্কা খেয়েছে চেলসি। তাদের ২-০ গোলে হারিয়ে দিয়েছে টটেনহ্যাম। ৪৬ মিনিটে প্রথম গোল স্কিপের। ৮২ মিনিটে ব্যবধান বাড়ান হ্যারি কেন। ২৫ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে টেবলের চার নম্বরে উঠে এসেছে আন্তোনিয়ো কন্তের দল। এক ম্যাচ কম খেলে ৩১ পয়েন্ট নিয়ে চেলসি দশ নম্বরে। বিশেষজ্ঞদের একাংশ বলছেন, এর পরে ম্যানেজার হিসেবে অস্তিত্ব বাঁচানো রাখা কঠিন হতে পারে গ্রাহাম পটারের।

তবে ইপিএল খেতাবি দৌড়ে রীতিমতো প্রতিদ্বন্দ্বিতা শুরু হয়ে গিয়েছে মিকেল আর্তেতার আর্সেনাল এবং পেপ গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটির। বোর্নমুথকে শনিবার ৪-১ গোলে হারিয়ে আর্সেনাল‌ের উপরে চাপ বজায় রেখেছে ম্যান সিটি। ১৫, ২৯, ৪৫ ও ৫১ মিনিটে গোল করেন ইউলিয়ান আলভারেজ়, আর্লিং হাল্যান্ড, ফিল ফোডেন এবং ক্রিস মেফাম (আত্মঘাতী)। ইপিএল টেবলে এখনও আর্সেনাল (২৪ ম্যাচে ৫৭) শীর্ষে থাকলেও ম্যান সিটি মাত্র দু’পয়েন্টে পিছিয়ে। অবশ্য পেপ-এর দল একটা ম্যাচ বেশি খেলেছে।

শনিবার আর্সেনাল ১-০ গোলে হারায় লেস্টার সিটিকে। ৪৬ মিনিটে গোল গ্যাব্রিয়েল মার্তিনেল্লির।

আটকে গেল রিয়াল: শনিবার লা লিগায় দশজনের আতলেতিকো দে মাদ্রিদের কাছে আটকে গেলেন করিম বেঞ্জেমারা। খেলার ফল ১-১। ৭৮ মিনিটে হোসে খিমিনেজ়ের গোলে আতলেতিকো এগিয়ে যায়। রিয়ালকে বাঁচান আলভারো রদ্রিগেস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন