Manchester United

অ্যান্টনি-ব়্যাশফোর্ড যুগলবন্দিতে আর্সেনাল চূর্ণ ম্যান ইউয়ের কাছে

ম্যাচের ৩৫ মিনিটে অ্যান্টনি ডস স্যান্টোস। ম্যান ইউ জার্সিতে অভিষেক ম্যাচ তিনি স্মরণীয় করে রাখলেন গোল করে। তবে ৬০ মিনিটে বুকায়ো সাকার গোলে ম্যাচে সমতা ফেরায় আর্সেনাল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২২ ০৮:৪৬
Share:

দ্বিতীয় গোল দেওয়ার পর মার্কাস ব়্যাশফোর্ড। ছবি রয়টার্স।

ইপিএল

Advertisement

ম্যান ইউ আর্সেনাল

লা লিগা

Advertisement

বার্সেলোনা সেভিয়া

রিয়াল মাদ্রিদ রিয়াল বেতিস

খোলস ছেড়ে ক্রমশ বেরিয়ে আসছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। রবিবার ঘরের মাঠে পিছিয়ে থেকে এই মুহূর্তে দুর্দান্ত ছন্দে থাকা আর্সেনালকে ৩-১ গোলে হারিয়ে প্রত্যাবর্তনের বার্তা আরও স্পষ্ট করে দিলেন নতুন ম্যানেজার এরিক টেন হ্যাগ।

ম্যাচের ৩৫ মিনিটে অ্যান্টনি ডস স্যান্টোস। ম্যান ইউ জার্সিতে অভিষেক ম্যাচ তিনি স্মরণীয় করে রাখলেন গোল করে। তবে ৬০ মিনিটে বুকায়ো সাকার গোলে ম্যাচে সমতা ফেরায় আর্সেনাল। তার পরেই ঝলসে ওঠেন মার্কাস র‌্যাশফোর্ডের জোড়া গোলে (৬৬ এবং ৭৫ মিনিট) জয় নিশ্চিত হয়ে যায় ম্যান ইউয়ের। ম্যাচের পরে যা নিয়ে তিনি বলে গেলেন, “আর্সেনালের মতো বড় দলের বিরুদ্ধে গোল করার একটা আলাদা অনুভূতি রয়েছে। ওরা মরসুমটা দারুণ ভাবে শুরু করেছে। ফলে আমাদের তরফ থেকেও এমন একটা আঘাতের প্রয়োজন ছিল। আশা করি, এই জয়ের পরে সমর্থকেরা আমাদের উপরে আস্থা রাখতে পারবেন”

যাবতীয় সমালোচনা এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে নিয়ে তৈরি হওয়া বিতর্ক দূরে সরিয়ে রবিবার টেন হ্যাগও যেন নতুন করে ফিরে পেলেন স্বস্তি। ৬ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে তাঁর দল এখন রয়েছে পাঁচ নম্বরে। ম্যাচের পরে টেন হ্যাগ বলেছেন, “আর্সেনালের মতো দলকে হারিয়ে আমি রীতিমতো উল্লসিত। মরসুমের শুরু থেকে দলের থেকে এই লড়াকু মানসিকতাই দেখতে চেয়েছি। ফুটবলাররা প্রমাণ করে দিয়েছে, পিছিয়ে থাকার অর্থ ম্যাচ থেকে ছিটকে যাওয়া নয়। বরং পাল্টা শক্তি নিয়ে আক্রমণে ফিরতে পারলে সাফল্য আসবেই।”

নতুন তারকা অ্যান্টনি এবং র‌্যাশফোর্ড নিয়ে টেন হ্যাগের বিশ্লেষণ, “ওরা সেরা ম্যাচ উপহার দিয়েছে। বিশেষ করে, অ্যান্টনি অভিষেক ম্যাচ এত হালকা মেজাজে খেলেছে, যা আমাকে মুগ্ধ করে দিয়েছে। ও খুব দ্রুত মানিয়ে নিয়েছে র‌্যাশফোর্ডের সঙ্গে। সেটা আমার কাছে দারুণ এক প্রাপ্তি।”

দুরন্ত লেয়নডস্কি: শনিবার লা লিগায় বার্সেলোনা ৩-০ গোলে হারিয়েছে সেভিয়াকে। ফের গোল পেলেন রবার্ট লেয়নডস্কি। শনিবার পিছিয়ে ছিল না রিয়ালও। ঘরের মাঠে কার্লো আনচেলোত্তির দল ২-১ জিতেছে বেতিসের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন