football

সাহাল আব্দুল সামাদের দৌড় শুরু, চিন্তা নন্দ কুমারকে নিয়ে

সৌদি আরবে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচের আটচল্লিশ ঘণ্টা আগে চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন সাহাল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৪ ০৯:২৯
Share:

— ফাইল চিত্র।

সাহাল আব্দুল সামাদকে নিয়ে স্বস্তির সঙ্গে কিছুটা উদ্বেগও মোহনবাগান শিবিরে! বৃহস্পতিবার থেকে দৌড় শুরু করলেও আগামী ৩১ মার্চ চেন্নাইয়িন এফসি-র বিরুদ্ধে তাঁর খেলার সম্ভাবনা ক্ষীণ। ইস্টবেঙ্গল শিবিরে অস্বস্তি বাড়ছে নন্দ কুমারকে নিয়ে। অসুস্থতার কারণে বৃহস্পতিবারও অনুশীলন করতে পারেননি তিনি।

Advertisement

সৌদি আরবে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচের আটচল্লিশ ঘণ্টা আগে চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন সাহাল। গুয়াহাটিতে ফিরতি ম্যাচের আগেই জাতীয় দল থেকে বাদ পড়ে তিনি ফিরে আসেন কলকাতায়। বৃহস্পতিবার সন্ধেয় যুবভারতীতে ফিজ়িয়োর সঙ্গে দৌড়ন তিনি। সূত্রের খবর, চেন্নাইয়িনের বিরুদ্ধে সাহালকে খেলানোর ঝুঁকি নিতে চান না আন্তোনিয়ো লোপেস হাবাস। ৬ এপ্রিল পঞ্জাব এফসি-র বিরুদ্ধে তাঁকে দলে ফেরানোর পরিকল্পনা রয়েছে ১৮ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে টেবলের দ্বিতীয় স্থানে থাকা মোহনবাগানের স্পেনীয় কোচের।

নন্দ মাঠে নামতে না পারলেও প্রস্তুতি তুঙ্গে ইস্টবেঙ্গলে। এই মুহূর্তে ১৯ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে দশম স্থানে রয়েছেন ক্লেটন সিলভারা। আইএসএলের প্লে-অফে যোগ্যতা অর্জনের আশা বাঁচিয়ে রাখতে হলে সব কটি ম্যাচই জিততে হবে ইস্টবেঙ্গলকে। প্রথম পরীক্ষা আগামী ৩ এপ্রিল কোচিতে কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে। এই কারণেই ম্যাচের দু’দিন আগে কোচি পৌঁছে অনুশীলন করানোর পরিকল্পনা রয়েছে কার্লেস কুয়াদ্রাতের। বৃহস্পতিবার লাল-হলুদ কোচ বিশ্রাম দিয়েছিলেন অনূর্ধ্ব-২৩ জাতীয় দলের হয়ে মালয়েশিয়ার বিরুদ্ধে খেলে ফেরা প্রভসুখন সিংহ গিল ও পি ভি বিষ্ণ-ুকে।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন