ISL 2023-24

লিগে শীর্ষস্থান ধরে রাখল মোহনবাগান, বুধবার জামশেদপুরের বিরুদ্ধে পিছিয়ে গিয়েও জয়

এ বারের আইএসএলে এখনও পর্যন্ত অপরাজিত সবুজ-মেরুন ব্রিগেড। বুধবার জামশেদপুরের মাঠে তাদের ৩-২ গোলে হারিয়ে দিল মোহনবাগান। ম্যাচের সেরা লিস্টন কোলাসো।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২৩ ২২:২১
Share:

গোলের পর উচ্ছ্বাস সবুজ-মেরুন ফুটবলারদের। ছবি: টুইটার।

এ বারের আইএসএলে এখনও পর্যন্ত অপরাজিত সবুজ-মেরুন ব্রিগেড। বুধবার জামশেদপুরের মাঠে তাদের ৩-২ গোলে হারিয়ে দিল মোহনবাগান। ম্যাচের সেরা লিস্টন কোলাসো। তিনি একটি গোল করেন। বাকি দু'টি গোল করেন আর্মান্দো সাদিকু এবং কিয়ান নাসিরি।

Advertisement

ম্যাচের শুরুতে পিছিয়ে গিয়েছিল মোহনবাগান সুপারজায়ান্ট। ৬ মিনিটের মাথায় গোলরক্ষক বিশাল কাইতের ভুলেই পিছিয়ে গিয়েছিল তারা। রক্ষণভাগের ফুটবলার থাকা সত্ত্বেও ভুল সিদ্ধান্ত নেন বিশাল। গোল ছেড়ে এগিয়ে এসেছিলেন বল বাঁচাতে। কিন্তু মোহনবাগানের রক্ষণ ভাগের ফুটবলার সেই বলের দিক পরিবর্তন করতে গিয়ে তা বিপক্ষের ফুটবলারের পায়ে তুলে দেন। ফাঁকা গোলে বল ঢোকাতে ভুল করেননি মহম্মদ সানান। তিনিই জামশেদপুরকে এগিয়ে দিয়েছিলেন।

সেই গোল ২৯ মিনিটের মাথায় শোধ করেন সাদিকু। মনবীর সিংহের তোলা ক্রস থেকে গোল করেন তিনি। এর পর মোহনবাগানকে এগিয়ে দেন কোলাসো। যে ব্যবধান পরে আরও বৃদ্ধি করেন নাসিরি। যে সময় মোহনবাগান ৩-১ গোলে জিতবে মনে হচ্ছিল। সেই সময়েই ঘটে বিপত্তি। ৮৬ মিনিটের মাথায় পেনাল্টি পেয়ে যায় জামশেদপুর। সেখান থেকে গোল করতে ভুল করেননি স্টিভ আমব্রি। কিন্তু শেষ ২৫ মিনিট ১০ জনে খেলা জামশেদপুরের পক্ষে ম্যাচে সমতা ফেরানো সম্ভব হয়নি।

Advertisement

আইএসএলে মোহনবাগানের পরের ম্যাচ ২ ডিসেম্বর। এক মাস পর খেলবে তারা। মাঝে যদিও ২৭ নভেম্বর ওড়িশা এফসি-র বিরুদ্ধে এএফসি কাপের ম্যাচ রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন