ISL 2023-24

আইএসএলে এগোচ্ছে পালতোলা নৌকা, গোয়াকে হারিয়ে কত নম্বরে উঠে এল মোহনবাগান সুপার জায়ান্ট?

এক সময় আইএসএলে টানা ম্যাচ হেরে যে সবুজ-মেরুন ধুঁকছিল, তারাই এখন উপরের দিকে উঠে এসেছে। শীর্ষে থাকা ওড়িশা এফসি-র থেকে এখনও পাঁচ পয়েন্টে পিছিয়ে থাকলেও দু’টি ম্যাচ কম খেলেছে মোহনবাগান।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ২২:৫৭
Share:

গোলের পর উচ্ছ্বাস সবুজ-মেরুন ফুটবলারদের। ছবি: এক্স।

সুপার কাপে ইস্টবেঙ্গলের কাছে হারের পর থেকেই বদল শুরু মোহনবাগান সুপার জায়ান্টে। এক সময় আইএসএলে টানা ম্যাচ হেরে যে সবুজ-মেরুন ধুঁকছিল, তারাই এখন তিন নম্বরে উঠে এসেছে। শীর্ষে থাকা ওড়িশা এফসি-র থেকে এখনও পাঁচ পয়েন্টে পিছিয়ে থাকলেও দু’টি ম্যাচ কম খেলেছে মোহনবাগান।

Advertisement

আইএসএলে মোট ১২টি দল খেলে। লিগে প্রতিটি দল একে অপরের বিরুদ্ধে দু’টি করে ম্যাচ খেলবে। একটি নিজেদের মাঠে, অন্যটি প্রতিপক্ষের মাঠে। অর্থাৎ প্রতিটি দল ২২টি করে ম্যাচ খেলবে। মোহনবাগান খেলেছে ১৩টি ম্যাচ। ফলে এখনও লিগের অনেক খেলাই বাকি। ১৩ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে মোহনবাগান রয়েছে তিন নম্বরে। শীর্ষে থাকা ওড়িশার ১৫ ম্যাচে ৩১ পয়েন্ট। দ্বিতীয় স্থানে এফসি গোয়া। বুধবারের আগে যারা ছিল অপরাজিত। মোহনবাগানের কাছে হারলেও দ্বিতীয় স্থান ধরে রেখেছে তারা। ১৩ ম্যাচে পেয়েছে ২৮ পয়েন্ট।

লড়াইয়ে রয়েছে কেরালা ব্লাস্টার্সও। ১৪ ম্যাচে ২৬ পয়েন্ট পেয়েছে তারা। ১৩ ম্যাচে ২৫ পয়েন্ট মুম্বই সিটি এফসি-র। বুধবারের ম্যাচের পর কেরল চতুর্থ স্থানে। পঞ্চম স্থানে মুম্বই। বাকি দলগুলি বেশ খানিকটা পিছিয়ে। নর্থইস্ট ১৪ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে। বেঙ্গালুরু এফসি ১৫ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে রয়েছে সপ্তম স্থানে। জামশেদপুর এবং পঞ্জাব এফসি-র ১৪ পয়েন্ট করে। তবে জামশেদপুর খেলেছে ১৫টি ম্যাচ। একটি ম্যাচ কম খেলেছে পঞ্জাব।

Advertisement

দশম স্থানে ইস্টবেঙ্গল। ১৩ ম্যাচে ১২ পয়েন্ট তাদের। আইএসএলে টানা ছ’টি ম্যাচে জয়হীন লাল-হলুদ ব্রিগেড। ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে ইস্টবেঙ্গলের নীচে চেন্নাইয়ান এফসি। সবার নীচে হায়দরাবাদ। এখনও পর্যন্ত একটি ম্যাচে জিততে পারেনি তারা। ১৪ ম্যাচে ৪ পয়েন্ট পেয়েছে হায়দরাবাদ। শনিবার তাদের ম্যাচ ইস্টবেঙ্গলের বিরুদ্ধে।

বুধবার গোয়াকে হারানো মোহনবাগানের পরের ম্যাচ শনিবার। নর্থইস্ট এফসি-র বিরুদ্ধে খেলবে তারা। বিকেল ৫টা থেকে হবে সেই ম্যাচ। একই দিনে দু’টি আলাদা ম্যাচে খেলতে নামবে কলকাতার দুই বড় দল। বৃহস্পতিবার আইএসএলে ম্যাচ পঞ্জাব এবং জামশেদপুরের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন