Neymar

আবার বিতর্কে নেমার, নাইটক্লাবে হাতাহাতি করলেন দর্শকের সঙ্গে

আবারও নেতিবাচক কারণে শিরোনামে নেমার। ব্রাজিলে নিজের বাড়িতে ছুটি কাটাচ্ছেন এই ফুটবলার। রিয়ো ডি জেনিরোর একটি নাইটক্লাবে এক ব্যক্তির সঙ্গে তিনি মারপিট করেছেন বলে জানা গিয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৩ ২২:৪০
Share:

নেমার। — ফাইল চিত্র

সাম্প্রতিক অতীতে একাধিক বার শিরোনামে এসেছেন নেমার। আবার তিনি খবরে। এ বারও নেতিবাচক কারণেই। সামনে কোনও ফুটবল ম্যাচ না থাকায় এখন ব্রাজিলে নিজের বাড়িতে ছুটি কাটাচ্ছেন এই ফুটবলার। রিয়ো ডি জেনিরোর একটি নাইটক্লাবে এক ব্যক্তির সঙ্গে তিনি মারপিট করেছেন বলে স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর।

Advertisement

শহরে ব্রাজিলের শিল্পী থিয়াগিনহোর অনুষ্ঠান দেখতে গিয়েছিলেন নেমার। সঙ্গে ছিলেন অন্তঃসত্ত্বা বান্ধবী ব্রুনা বিয়ানকার্দি। সেখানেই এক দর্শকের সঙ্গে তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন। দু’জনেই চিৎকার করতে থাকেন এবং একে অপরকে ধাক্কা মারতে থাকেন। নিরাপত্তারক্ষীরা এসে পরিস্থিতি সামাল দেন। কিছু ক্ষণ পরে সব নিয়ন্ত্রণে আসে। নেমার এই ঘটনায় প্রবল বিরক্ত বলে জানা গিয়েছে।

কিছু দিন আগেই জরিমানা হয়েছিল নেমারের। ব্রাজিলের পরিবেশ দফতরের অনুমতি না নিয়ে বেআইনি ভাবে বাড়িতে একাধিক নির্মাণের অভিযোগ প্রমাণিত হয়েছিল তাঁর বিরুদ্ধে। সে জন্য তাঁকে ভারতীয় মুদ্রায় ২৮ কোটি ৬০ লক্ষ টাকা জরিমানা করা হয়েছিল।

Advertisement

ব্রাজিলের রিয়ো ডি জেনেইরোর কাছে মাঙ্গারাটিবা নামে এক জায়গায় ১০ হাজার বর্গমিটারের একটি বাড়ি রয়েছে নেমারের। ২০১৬ সালে বাড়িটি কিনেছিলেন ব্রাজিলের স্ট্রাইকার। সেই বাড়িতে নতুন করে অনেক কিছু তৈরি করিয়েছেন নেমার। সেই নতুন নির্মাণগুলি ঘিরে একাধিক বেনিয়মের অভিযোগ উঠেছিল। নেমারের বিরুদ্ধে ওঠা অভিযোগগুলি খতিয়ে দেখতে ব্রাজিলের পরিবেশ মন্ত্রক একটি তদন্তকারী দল তৈরি করে। তদন্তকারীরা সব অভিযোগ খতিয়ে দেখেছেন। একাধিক বার নেমারের বাড়ি পরিদর্শন করেন তাঁরা।

তদন্তে দেখা গিয়েছে, একটি নদী কেটে বাড়িতে কৃত্রিম হ্রদ তৈরি করিয়েছেন নেমার। তার জন্য অবৈধ ভাবে খনন করা হয়েছে। বালি ফেলে কৃত্রিম সৈকত তৈরি করিয়েছেন নেমার। পরিবেশ দফতরের অনুমতি না নিয়ে যথেচ্ছ বালি, পাথর ব্যবহার করেছেন। স্থানীয় নদীর স্বাভাবিক গতিপথে বাধা তৈরি করেছেন। এই কাজের ফলে সেখানকার বাস্তুতন্ত্রে প্রভাব পড়েছে বলে জানিয়েছেন তদন্তকারীরা। কোনও কাজের জন্যই নেমার অনুমতি নেননি।

শাস্তি হিসাবে ৩৩ লক্ষ ৩০ হাজার ডলার বা ভারতীয় মুদ্রায় প্রায় ২৮ কোটি ৬০ লক্ষ টাকা জরিমানার পাশিপাশি বন্ধ করে দেওয়া হয়েছে নেমারের ১০ হাজার বর্গমিটারের বাড়ির কাজ। জরিমানা নিয়ে নেমার কিছু বলেননি। প্রতিক্রিয়া জানাতে রাজি হননি তাঁর প্রতিনিধিও।

তার কিছু দিন আগে অন্তঃসত্ত্বা বান্ধবীকে ঠকানোর জন্য ক্ষমা চেয়েছিলেন নেমার। সামনাসামনি ক্ষমা চেয়েছেন, কিন্তু তাঁর মনে হয়েছে সকলের সামনে ক্ষমা চাওয়া উচিত। সেই কারণেই সমাজমাধ্যমে পোস্ট করে ক্ষমা চেয়েছিলেন নেমার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন