ISL 2023-24

চেন্নাইয়িনকে চূর্ণ করে নর্থ ইস্টের প্রথম জয়

নর্থ ইস্ট প্রথম ম্যাচে মুম্বই সিটি এফসির-র কাছে ১-২ গোলে হেরে গিয়েছিল। ওড়িশা এফসি-র কাছে ০-২ গোলে হেরে চেন্নাইয়িনও আইএসএলে এই মরসুমে যাত্রা শুরু করেছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৩ ০৬:৪৬
Share:

আইএসএলের টেবলের চতুর্থ স্থানে উঠে এল নর্থ ইস্ট ইউনাইটেড এফসি। —ফাইল চিত্র।

চেন্নাইয়িন এফসিকে ৩-০ হারিয়ে আইএসএলের টেবলের চতুর্থ স্থানে উঠে এল নর্থ ইস্ট ইউনাইটেড এফসি। জয়ের নেপথ্যে পার্থিব গগৈ, ফাল্গুনী সিংহ ও আশির আখতার।

Advertisement

নর্থ ইস্ট প্রথম ম্যাচে মুম্বই সিটি এফসির-র কাছে ১-২ গোলে হেরে গিয়েছিল। ওড়িশা এফসি-র কাছে ০-২ গোলে হেরে চেন্নাইয়িনও আইএসএলে এই মরসুমে যাত্রা শুরু করেছিল। শুক্রবার গুয়াহাটিতে ঘরের মাঠে ১৭ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল নর্থ ইস্ট। পার্থিবের পাস থেকে নেওয়া নেস্টর আলবিয়াখের শট বাঁচান চেন্নাইয়িনের গোলরক্ষক শমীক মিত্র। এক মিনিটের মধ্যে ফের সুযোগ নষ্ট করেন তিনি। ২১ মিনিটে গোল করার সুযোগ পেয়েছিল চেন্নাইয়িনও। কিন্তু ক্রিভেলারোর পাস থেকে নেওয়া কোনর শিল্ডসের ডান পায়ের শট লক্ষ্যভ্রষ্ট হয়। ২৫ মিনিটে গোল করতে ব্যর্থ হন চেন্নাইয়িনের ফারুখ চৌধরি। প্রথমার্ধ শেষ হওয়ার তিন মিনিট আগে বক্সের বাইরে থেকে ডান পায়ের দুরন্ত শটে গোল করে নর্থ ইস্টকে এগিয়ে দেন পার্থিব।

দ্বিতীয়ার্ধের তিন মিনিটে ফের ধাক্কা চেন্নাইয়িন শিবিরে। বিপক্ষের পেনাল্টি বক্সের মধ্যে ফাল্গুনীকে বল সাজিয়ে দিয়েছিলেন নেস্টর। ঠান্ডা মাথায় ২-০ করেন তিনি। ৯০ মিনিটে ৩-০ করেন আশির আখতার।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন