Lionel Messi

সৌদির প্রস্তাব, মেসির বাড়ির সামনে বিক্ষোভ

মধ্যপ্রাচ্যের দেশগুলির পর্যটন-দূত মেসি। সম্প্রতি তিনি সপরিবারে সৌদি আরব ভ্রমণে গিয়েছিলেন। এই কারণেই তাঁকে দুই সপ্তাহের জন্য নির্বাসিত করেছে প্যারিস সঁ জরমঁ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২৩ ০৬:৪২
Share:

চর্চা: লিয়োকে নিয়ে অস্বস্তি।  ফাইল চিত্র।

মরুদেশে লিয়োনেল মেসি-ক্রিশ্চিয়ানো রোনাল্ডো দ্বৈরথ দেখার আশায় ফুটবলবিশ্ব! সংবাদ সংস্থা রয়টার্সের দাবি, সৌদি আরবের ক্লাব আল হিলাল ইতিমধ্যেই বিশ্বকাপজয়ী আর্জেন্টিনীয় অধিনায়ককে আগামী মরসুমে খেলার প্রস্তাব দিয়েছে। মেসির এক ঘনিষ্ঠ নাকি তা স্বীকারও করেছেন। বছরে ৪০ কোটি ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ৩২৭০ কোটি ৮০ লক্ষ টাকা) চুক্তিতে এল এম টেনের আল হিলালে সই করার সম্ভাবনা ক্রমশ উজ্জ্বল হচ্ছে।

Advertisement

মধ্যপ্রাচ্যের দেশগুলির পর্যটন-দূত মেসি। সম্প্রতি তিনি সপরিবারে সৌদি আরব ভ্রমণে গিয়েছিলেন। এই কারণেই তাঁকে দুই সপ্তাহের জন্য নির্বাসিত করেছে প্যারিস সঁ জরমঁ। অভিযোগ, ক্লাবের অনুমতি না নিয়েই সৌদি আরবে গিয়েছিলেন তিনি। নির্বাসিত থাকার সময় চুক্তি অনুযায়ী কোনও অর্থও পাবেন না মেসি।

পিএসজির চেয়ারম্যান নাসের আল-খেলাইফি ও সৌদি আরবের রাজা সলমন বিন আব্দুল আজিজ আল সউদের ঘনিষ্ঠ ফিফা এজেন্ট মার্কো কির্দেমিরে বলেছেন, ‘‘মেসির পরিবার যদি সৌদি আরবে থাকার সুযোগ-সুবিধা দেখে সবুজ সঙ্কেত দেয়, তা হলে আল হিলালের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়া শুধু সময়ের অপেক্ষা।’’

Advertisement

পিএসজিতে মেসির ভবিষ্যৎ নিয়ে জল্পনার মধ্যেই উত্তাল হয়ে উঠেছে প্যারিসের আবহ। সংবাদমাধ্যমের দাবি, পিএসজির প্রায় চার হাজার সমর্থক মেসি ও নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়রের বাড়ির সামনে মশাল হাতে বিক্ষোভ দেখিয়েছেন। দু’জনকেই অপসারণের দাবিতে সরব হয়েছেন তাঁরা। ফুটবলারদের বাড়ি এবং পিএসজির অনুশীলন কেন্দ্রের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

যদিও ক্লাবের পক্ষ থেকে উত্তেজিত দর্শকদের প্রতিবাদের কঠোর ভাষায় নিন্দা করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন