Karim Benzema

ঘরের মাঠে পর্যুদস্ত বার্সেলোনা, বেঞ্জেমার হ্যাটট্রিকে ফাইনালে রিয়াল মাদ্রিদ

ঘরের মাঠে রিয়ালের হাতে চূর্ণ হল বার্সেলোনা। কোপা দেল রে-র সেমিফাইনালের দ্বিতীয় পর্বে রিয়াল মাদ্রিদ জিতল ৪-০ গোলে। হ্যাটট্রিক করলেন করিম বেঞ্জেমা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৩ ১১:৩২
Share:

বেঞ্জেমার হ্যাটট্রিকে হেরে গেল বার্সেলোনা। ছবি: রয়টার্স

জ়াভি কোচ হয়ে আসার পর থেকেই বার্সেলোনার বিরুদ্ধে জিততে পারেনি রিয়াল মাদ্রিদ। সেই রেকর্ড ভেঙে গেল বুধবার রাতে। ঘরের মাঠে রিয়ালের হাতে চূর্ণ হল বার্সেলোনা। কোপা দেল রে সেমিফাইনালের দ্বিতীয় পর্বে রিয়াল মাদ্রিদ জিতল ৪-০ গোলে। হ্যাটট্রিক করলেন করিম বেঞ্জেমা। অপর গোল ভিনিসিয়াস জুনিয়রের। প্রতিযোগিতার ফাইনালে উঠে গেল রিয়াল।

Advertisement

১৯৬৩-তে ক্যাম্প ন্যুতে ৫-১ গোলে জিতেছিল রিয়াল। তার পর থেকে এই মাঠে চার গোলের ব্যবধানে জিততে পারেনি তারা। চলতি মরসুমে লা লিগায় দু’বারই বার্সেলোনার কাছে হেরেছে রিয়াল। কোপা দেল রে-র প্রথম পর্বেও ঘরের মাঠে ০-১ হেরেছিল তারা। কিন্তু চিরশত্রুর বিরুদ্ধে আসল ম্যাচেই জ্বলে উঠল।

কোপা দেল রে-তে সবচেয়ে সফল ক্লাব বার্সেলোনা। ৩১টি ট্রফি রয়েছে তাদের। ২০২১-এ শেষ বার এই ট্রফি জিতেছিল বার্সেলোনা। তখন দলে ছিলেন লিয়োনেল মেসি। রিয়াল ফাইনালে উঠল ২০১৪ সালের পর। আগামী ৬ মে সেভিয়ায় ফাইনালে ওসাসুনার বিরুদ্ধে খেলবে তারা। ১৯টি ট্রফি ঘরে রয়েছে তাদের।

Advertisement

ম্যাচে আগাগোড়া দাপট ছিল বার্সেলোনার। প্রথমার্ধের সংযুক্তি সময়ে গোল করেন ভিনিসিয়াস। দুর্দান্ত প্রতি আক্রমণে গোল করে যান ব্রাজিলীয় তারকা। দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান বাড়ান বেঞ্জেমা। লুকা মদ্রিচের পাস থেকে গোল করেন। ভিনিসিয়াসকে বক্সে ফাউল করেন ফ্রাঙ্ক কেসি। ৫৮ মিনিটে পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় গোল বেঞ্জেমার। ৮১ মিনিটে হ্যাটট্রিক সম্পূর্ণ করেন।

ম্যাচের পর বেঞ্জেমার প্রশংসা করলেন রিয়াল কার্লো আনসেলোত্তি। বলেছেন, “করিম ভাল খেলতে শুরু করার পর দলও ভাল খেলেছে। করিম নিজের সেরা ছন্দে থাকলে দলের আর কিছু লাগে না। লুকা এবং টনি ক্রুসও ভাল খেলেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন