Real Madrid

রিয়ালের নাটকীয় জয়, বিদায়ের পথে ম্যান ইউ 

রিয়ালের বিরুদ্ধে ন’মিনিটেই জিয়োভান্নি সিমিয়োনে এগিয়ে দেন নাপোলিকে। দু’মিনিটের মধ্যেই সমতা ফেরান রদ্রিগো। ২২ মিনিটে ২-১ করেন বেলিংহাম।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২৩ ০৮:৪১
Share:

অপ্রতিরোধ্য: নাপোলির বিরুদ্ধে জয়ের পরে বেলিংহাম। ছবি: রয়টার্স।

অপ্রতিরোধ্য রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়ন্স লিগে বুধবার রাতে ঘরের মাঠে নাপোলির বিরুদ্ধে পিছিয়ে পড়েও ৪-২ জিতল কার্লো আনচেলোত্তির দল। নেপথ্যে জুড বেলিংহামের জাদু। লঁসকে ৬-০ চূর্ণ করে শেষ ষোলো নিশ্চিত করে ফেলল আর্সেনালও। কিন্তু দুঃসময় অব্যাহত ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের। গোলরক্ষক আন্দ্রে ওনানার ভুলে গালাতাসারের সঙ্গে ৩-৩ ড্র করে বিদায়ের পথে ব্রুনো ফের্নান্দেসরা।

Advertisement

রিয়ালের বিরুদ্ধে ন’মিনিটেই জিয়োভান্নি সিমিয়োনে এগিয়ে দেন নাপোলিকে। দু’মিনিটের মধ্যেই সমতা ফেরান রদ্রিগো। ২২ মিনিটে ২-১ করেন বেলিংহাম। সেই সঙ্গে রিয়ালের প্রথম ফুটবলার হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম চারটি ম্যাচে গোল করার নজিরও গড়লেন। ৪৭ মিনিটে নাপোলির জ়াম্বো আঙ্গুইসা ২-২ করেন। ৮৪ মিনিটে রিয়ালকে ৩-২ এগিয়ে দেন নিকো পাজ়। সংযুক্ত সময়ে (৯০+৪ মিনিট) বেলিংহামের পাস থেকেই ৪-২ করেন হোসেলু। ইতিমধ্যেই জ়িনেদিন জ়িদানের সঙ্গে তুলনা শুরু হয়ে গিয়েছে বেলিংহামের। উচ্ছ্বসিত আনচেলোত্তি বলেছেন, ‘‘বিপক্ষের বক্সের মধ্যে বেলিংহামের যা দক্ষতা রয়েছে, তা জ়িদানের ছিল না। আবার জ়িদানের মতো ব্যক্তিগত নৈপুণ্য বেলিংহামের নেই।’’

গালাতাসারের বিরুদ্ধে ১১ ও ১৮ মিনিটে যথাক্রমে আলেহান্দ্রো গারনাচো ও ব্রুনো এগিয়ে দেন ম্যান ইউকে। ২৯ মিনিটে ১-২ করেন হাকিম জ়াইশ। ৫৫ মিনিটে ৩-১ করেন স্কট ম্যাকটোমিনে। ৬২ মিনিটে হাকিমই ২-৩ করে দেন। ৭১ মিনিটে ৩-৩ করেন মহম্মদ করিম। চার পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপে সব দলের শেষে থাকল ম্যান ইউ। বুধবার রাতে কোপেনহেগেনের সঙ্গে ০-০ ড্র করেও শীর্ষে রয়েছে বায়ার্ন মিউনিখ।

Advertisement

আর্সেনাল বুধবার রাতে লঁস-কে ৬-০ চূর্ণ করল। গোল করেন কাই হাভাৎজ়, গ্যাব্রিয়েল জেসুস, বুকায়ো সাকা, গ্যাব্রিয়েল মার্তিনেলি, মার্টিন ওডেগার্ডে ও জর্জিনহো। পিএসভি আইন্দোভেন ৩-২ হারিয়েছে সেভিয়াকে। ইন্টার মিলান ৩-৩ ড্র করল বেনফিকার সঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন