Sunil Chhetri

Sunil Chhetri: জর্ডনের বিরুদ্ধে পরীক্ষা সুনীলদের

প্রথমে কর্নাটকে, তার পরে কলকাতায়। কোচ জানিয়েছেন, দলের ফুটবলারদের ফিটনেস নিয়ে খুশি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২২ ০৮:২৬
Share:

ভরসা: অভিজ্ঞ সুনীলের দিকেই তাকিয়ে আজ দল। ফাইল চিত্র

চোট সারিয়ে দলে ফিরে এসেছেন সুনীল ছেত্রী। তবু আজ শনিবার জর্ডনের বিরুদ্ধে আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচে ভারতের কাজটা সহজ নয় দোহায়।

Advertisement

শেষ বার সুনীল ভারতীয় দলের হয়ে খেলেছেন ২০২১ সালের অক্টোবরে সাফ চ্যাম্পিয়নশিপে নেপালের বিরুদ্ধে ম্যাচে। যে লড়াইয়ে ভারত ৩-০ জিতেছিল। এর পরে তিনি চোটের জন্য মাঠের বাইরে চলে গিয়েছিলেন। ৮ জুন থেকে কলকাতায় ২০২৩ এএফসি এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বে নামার আগে এই ম্যাচটিতে সুনীলদের নিজেদের যাচাই করে নেওয়ার শেষ সুযোগ রয়েছে।

ফিফা র‌্যাঙ্কিংয়ে জর্ডন ৯১ নম্বরে রয়েছে। ভারতের র‌্যাঙ্কিং ১০৬। ‘‘শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে আরও একট়া ম্যাচ সবসময়ই সাহায্য করে,’’ বলছেন ভারতের কোচ ইগর স্তিমাচ। তিনি আরও যোগ করেছেন, ‘‘কোয়ালিফায়ারে নামার আগে এটাই আমাদের শেষ ফ্রেন্ডলি ম্যাচ। আমাদের কয়েকটা প্রশ্নের চূড়ান্ত উত্তর জানা জরুরি। তা ছাড়া আমাদের কয়েকজন তরুণ ফুটবলারের এই সুযোগে আরও অভিজ্ঞতা অর্জনের দারুণ সুযোগও রয়েছে।’’

Advertisement

ভারতীয় দল এর আগে দুটি প্রস্তুতি শিবিরে নিজেদের তৈরি করে নেওয়ার সুযোগ পেয়েছে। প্রথমে কর্নাটকে, তার পরে কলকাতায়। কোচ জানিয়েছেন, দলের ফুটবলারদের ফিটনেস নিয়ে খুশি। ‘‘এশিয়ান কাপ কোয়ালিফায়ারের আগে আমাদের সামনে এখনও ১০ দিন রয়েছে। সব দিক থেকে নিখুঁত থাকতে হবে। দলের সবাই প্রচুর পরিশ্রম করেছে। তার পুরস্কার পাওয়া উচিত কোয়ালিফায়ারে ভাল ফল করে,’’ বলেছেন স্তিমাচ।ভারতীয় শিবিরের পক্ষে আরও ভাল খবর, দলে এটিকে-মোহনবাগানের ফুটবলারদের যোগ দেওয়া। তাঁরা প্রস্তুতি শিবিরে থাকতে পারেননি এএফসি কাপে খেলার জন্য। স্তিমাচ এই বিষয়ে বলছেন, ‘‘ওরা খুব দেরি করে যোগ দিয়েছে (২৬ মে সকালে)। এর মধ্যে ৭ দিনে তিনটে ম্যাচও খেলতে হয়েছে ওদের। তাই ওদের মাঠে নামানো নিয়ে আমাদের সতর্ক থাকতে হবে। ওদের তরতাজা হয়ে ওঠার জন্য ৩৬ ঘণ্টা সময় রয়েছে। তাই ওরা মাঠে নামবে কি না। সে ব্যাপারে আমি শনিবার সকালে সিদ্ধান্ত নেব।’’ (শনিবার ভারত বনাম জর্ডান ম্যাচ শুরু রাত ৯.৩০ থেকে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন