U17 World Cup

মরক্কোর কাছে তিন গোলে হার, অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপ থেকে বিদায় ভারতের

আমেরিকার কাছে আট গোল খাওয়ার পর শুক্রবার মরক্কোর কাছে ০-৩ হারল ভারত। আনুষ্ঠানিক ভাবে এ দিনই ভারতের গ্রুপ পর্ব থেকে বিদায় হয়ে গেল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২২ ২২:১৬
Share:

মরক্কোর কাছে হেরে বিদায় ভারতের। ছবি পিটিআই

ছবিটা বদলাল না পাঁচ বছরেও। ২০১৭-তে অনূর্ধ্ব-১৭ পুরুষ বিশ্বকাপে গ্রুপে তিনটি ম্যাচেই হেরে বিদায় নিয়েছিল ভারত। এ বার মহিলা বিশ্বকাপেও সেই দিকে এগোচ্ছে তারা। আমেরিকার কাছে আট গোল খাওয়ার পর শুক্রবার মরক্কোর কাছে ০-৩ হারল ভারত। আনুষ্ঠানিক ভাবে এ দিনই ভারতের গ্রুপ পর্ব থেকে বিদায় হয়ে গেল।

Advertisement

আমেরিকার বিরুদ্ধে ভারতের মহিলাদের মাঠে খুঁজে পাওয়া যায়নি। প্রথম থেকেই গোল খেতে থাকে তারা। এ দিন প্রথমার্ধে কোনও গোল হয়নি। তবে দ্বিতীয়ার্ধে তিন গোল দিয়ে জয় নিশ্চিত করে ফেলে ভারতের মতো এ বারই প্রথম অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ খেলতে নামা মরক্কো। দ্বিতীয়ার্ধের শুরুতেই পেনাল্টি পায় তারা। বক্সের মধ্যে বল হাতে লাগান ভারতের নাকেতা। পেনাল্টি থেকে গোল করেন এল মাদানি। ৫৯ মিনিটে আবার পেনাল্টির আবেদন করে মরক্কো। এ বার নাকেতা বক্সের মধ্যে ফেলে দেন এল মাদানিকে। তবে ভিডিয়ো অ্যাসিস্ট্যান্ট রেফারির সাহায্য নিয়ে পেনাল্টি দেননি রেফারি।

তার দু’মিনিট পরেই দ্বিতীয় গোল করে মরক্কো। বল ধরতে পারেননি ভারতের গোলকিপার মেলোডি। গোল করে যান ইয়াসমিন জাউহির। ম্যাচের অতিরিক্ত সময়ে তৃতীয় গোল করে মরক্কো। একাধিক ডিফেন্ডারকে কাটিয়ে গোল করেন শেরিফ। এই সময় ভারতের কোচ টমাস ডেনার্বিকে ক্ষিপ্ত হয়ে পড়তে দেখা যায় দলের খেলা দেখে। তবে কোচের শাসন সত্ত্বেও ভারতের মহিলাদের খেলায় কোনও প্রভাব পড়েনি।

Advertisement

আগামী সোমবার ব্রাজিলের বিরুদ্ধে নামবে ভারত। তবে এই পারফরম্যান্স নিয়ে সেই ম্যাচে অঘটনের আশা দেখছেন না কেউই। এ দিন ব্রাজিল ১-১ ড্র করে আমেরিকার বিরুদ্ধে। দু’দলেরই পয়েন্ট চার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন