Neymar

গুরুতর চোট, হবে অস্ত্রোপচার, নেমারকে কি ভারতে খেলতে আসতে দেখা যাবে?

ব্রাজিলের হয়ে খেলতে গিয়ে গুরুতর চোট পেয়েছেন নেমার। ম্যাচের মাঝেই স্ট্রেচারে চেপে কাঁদতে কাঁদতে তাঁর বেরিয়ে যাওয়ার দৃশ্য দেখেছেন ফুটবলপ্রেমীরা। তিনি কি ভারতে খেলতে আসতে পারবেন?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৩ ১৬:১৫
Share:

নেমার। — ফাইল চিত্র।

ব্রাজিলের হয়ে খেলতে গিয়ে গুরুতর চোট পেয়েছেন নেমার। ম্যাচের মাঝেই স্ট্রেচারে চেপে কাঁদতে কাঁদতে তাঁর বেরিয়ে যাওয়ার দৃশ্য দেখেছেন ফুটবলপ্রেমীরা। এ বার আরও বড় দুঃসংবাদ পাওয়া গেল। নেমার অ্যান্টেরিয়র ক্রুশিয়েট লিগামেন্টে (এসিএল) চোট পেয়েছেন। তাঁর অস্ত্রোপচার করতে হবে। ফলে ভারতে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ খেলতে আসার সম্ভাবনা প্রায় নেই। দলের সঙ্গে আসার সম্ভাবনাও কম।

Advertisement

চোট আর নেমার ইদানীং কার্যত সমার্থক হয়ে গিয়েছে। স্যান্টোস বা বার্সেলোনায় খেলার সময় বিরাট বড় চোট পাননি। কিন্তু প্যারিস সঁ জরমঁয় থাকাকালীন বহু বার চোট পেয়েছেন। অনেক গুরুত্বপূর্ণ ম্যাচ মিস্ করেছেন। এই বছরের মাঝামাঝি তিনি যোগ দিয়েছেন সৌদি আরবের ক্লাব আল হিলালে। সেখানে কিছু ম্যাচ খেলতে না খেলতেও বড় চোট পেলেন। ফলে আগামী কয়েক মাসও তাঁর খেলা হবে না। নেমারের গুরুতর চোটের খবর জানিয়েছে আল হিলালই।

আগামী ৬ নভেম্বর চ্যাম্পিয়ন্স লিগে আল হিলালের সঙ্গে খেলা রয়েছে মুম্বই সিটি এফসি-র। সেই ম্যাচের অনেক টিকিট বিক্রি হয়েছে। ভারতের সমর্থকেরা নেমারকে সামনে থেকে দেখার জন্যে উৎসুক ছিলেন। তাই মুম্বইয়ের সমর্থক নন এমন অনেকে টিকিট কেটেছিলেন। কিন্তু নেমারকে দেখার স্বপ্ন আপাতত অপূর্ণই থাকছে। কারণ এত দ্রুত তাঁর সুস্থ হওয়ার কোনও সম্ভাবনাই নেই।

Advertisement

চোট পাওয়ার পর নেমার সমাজমাধ্যমে লিখেছেন, “খুব দুঃখের, সবচেয়ে খারাপ মুহূর্ত। তবে জানি আমি শক্তিশালী। এ বার আমার বন্ধুদের আরও বেশি পাশে দরকার আমার। চোট এবং অস্ত্রোপচারের সময়টা মোটেই সহজ নয়। আবার চারটে মাস বাইরে বসে কাটাতে হবে এটা ভাবলেই খারাপ লাগছে। এই বিশ্বাসটাও রয়েছে যে শক্তিশালী হয়ে ফিরতে পারব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন