Cristiano Ronaldo

ম্যাঞ্চেস্টারের বিরুদ্ধে মুখ খুলে কি ঠিক করেছেন রোনাল্ডো? জবাব দিলেন বিরাট কোহলি

ম্যাঞ্চেস্টার ইউনাইটেড সম্পর্কে রোনাল্ডো এমন কিছু কথা বলেন, যা ভাল ভাবে নেয়নি তাঁর দল। রোনাল্ডোর মুখ খোলা নিয়ে এ বার জবাব দিলেন বিরাট।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২২ ১০:৫৩
Share:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মুখ খোলা নিয়ে কী জবাব দিলেন বিরাট কোহলি? —ফাইল চিত্র

বেশ কিছু দিন ধরেই চর্চায় ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এক সাক্ষাৎকারে তিনি ম্যাঞ্চেস্টার ইউনাইটেড এবং কোচ এরিক টেন হ্যাগ প্রসঙ্গে এমন মন্তব্য করেন যা, কোনও পক্ষই ভাল ভাবে নেয়নি। ক্লাব থেকে ছেঁটেও ফেলা হল রোনাল্ডোকে। এমন পরিস্থিতিতে পর্তুগিজ ফুটবলার পাশে পেলেন কেভিন পিটারসেনকে। সেটাকে পছন্দ করলেন বিরাট কোহলিও।

Advertisement

রোনাল্ডো সাক্ষাৎকার দিয়েছিলেন পিয়ার্স মর্গ্যানকে। সেই ব্রিটিশ সাংবাদিককে পিটারসেন বলেন, “রোনাল্ডো যা বলেছে সেটা সত্যি কি না জানি না। কিন্তু ওর পরিবারে যা ঘটেছিল (সন্তান মারা যাওয়ার ঘটনা) সেটা যদি ক্লাব বিশ্বাস না করে, তবে সেটা ক্ষমা করা যায় না। আমি যদিও জানি না এমন কিছু ঘটেছিল কি না।” সেই সাক্ষাৎকারের অংশ সমাজমাধ্যমে পোস্ট করেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক। বিরাট সেটিতে লাইক করেন।

পিটারসেন আরও বলেন, “দিনের শেষে রোনাল্ডো একজন মানুষ। ও বিরাট পরিচিত মুখ। ওর প্রচুর সম্পত্তি। সেটা ও অর্জন করেছে নিজের পরিশ্রমে।” এই সাক্ষাৎকার প্রকাশের কিছু পরেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয় যে, রোনাল্ডোকে তারা আর রাখছে না। মঙ্গলবার রাতে ৬৭ শব্দের একটি বিবৃতি সমাজমাধ্যমে পোস্ট করে ম্যান ইউ। তাতে বলা হয়, ক্লাবের সঙ্গে মৌখিক ভাবে বিচ্ছেদ হচ্ছে রোনাল্ডোর। ওল্ড ট্র্যাফোর্ডে দুই পর্বে রোনাল্ডো যে অবদান রেখেছেন, তার জন্যে তাঁকে ধন্যবাদ জানানো হয়েছে। এটাও বলা হয়েছে, এরিক টেন হ্যাগের অধীনে ম্যান ইউ আগামী দিনে উন্নতির দিকে এগিয়ে যাবে।

Advertisement

যে সাক্ষাৎকার নিয়ে বিতর্ক শুরু হয়েছিল, সেটিতে রোনাল্ডো বলেছিলেন, ‘‘আমার সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হয়েছে। আমাকে নিশানা করা হচ্ছে। আমি এই ক্লাবে থাকি, সেটা অনেকে চায় না। শুধু এই বছর নয়, আগের বছরও তারা সেটাই চেয়েছিল।’’ কিন্তু কারা রয়েছেন সেই তালিকায়? কোচ এরিক টেন হ্যাগের নাম প্রকাশ্যে বলেছেন রোনাল্ডো। কিন্তু বাকি কারও নাম নেননি। বলেছেন, ‘‘শুধু কোচ নয়, আরও দু-তিন জন রয়েছে যারা আমাকে চায় না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন