Sepp Blatter

ব্লাটার চান, শাস্তি পান ইনফান্তিনো

ফুটবল নিয়ামক সংস্থার প্রাক্তন সর্বময় কর্তার দাবি, অবিলম্বে বহিষ্কার করা হোক এখনকার প্রেসিডেন্টকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২০ ০৬:২৫
Share:

ফাইল চিত্র।

চূড়ান্ত চাঞ্চল্য ফিফায়। বর্তমানের বিরুদ্ধে আসরে অবতীর্ণ প্রাক্তন! ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনোর বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের হওয়ায় মুখ খুললেন সেপ ব্লাটার। ফুটবল নিয়ামক সংস্থার প্রাক্তন সর্বময় কর্তার দাবি, অবিলম্বে বহিষ্কার করা হোক এখনকার প্রেসিডেন্টকে।

Advertisement

কয়েক বছর আগে প্রাক্তন প্রেসিডেন্ট ব্লাটারও ফিফা থেকে নির্বাসিত হন সুইৎজ়ারল্যান্ডে তাঁর বিরুদ্ধে ফৌজদারি তদন্ত শুরু হওয়ায়। ব্লাটারের বিরুদ্ধে সব চেয়ে বড় অভিযোগ ছিল, উয়েফা প্রধান মিশেল প্লাতিনিকে অনৈতিক ভাবে অর্থ পাইয়ে দেওয়ার। প্রায় একই ভাবে এখন অস্তিত্বের সংকট ইনফান্তিনোর। এখনকার প্রেসিডেন্টের বিরুদ্ধেও সুইৎজ়ারল্যান্ডেই শুরু হয়েছে ফৌজদারি তদন্ত। এবং তাঁর ঘোষিত শত্রু ও উত্তরসূরিকে প্রেসিডেন্ট পদ থেকে সরিয়ে দেওয়ার দাবি করে ব্লাটার বিতর্কের আগুনে ঘি ঢেলেছেন। সংবাদমাধ্যমকে এক বিবৃতিতে বলেছেন, ‘‘আমার কাছে ছবিটা পরিষ্কার। ফিফার এথিক্স কমিটিকে এ বার ইনফান্তিনোর বিরুদ্ধে তদন্ত শুরু করতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন