Football

দুর্ঘটনায় মৃত আশিয়ান জয়ী ইস্টবেঙ্গলের মিডফিল্ডার কুলথুঙ্গন

২০০২ থেকে ২০০৪ পর্যন্ত লাল-হলুদ জার্সি গায়ে চাপিয়েছেন তিনি। ওই সময়ের মধ্যে দু’বার আই লিগ জিতেছিল ইস্টবেঙ্গল। আশিয়ান কাপও জেতে। বাইচুং ভুটিয়া, ওকোরো, জুনিয়র, বিজেন, রমন বিজয়নদের সঙ্গে খেলেছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ জুলাই ২০১৮ ১২:২২
Share:

বাইক দুর্ঘটনা প্রাণ কাড়ল কুলুথুঙ্গনের। ছবি টুইটারের সৌজন্যে।

প্রয়াত আশিয়ান কাপ জয়ী ইস্টবেঙ্গলের মিডফিল্ডার কালিয়া কুলথুঙ্গন। শুক্রবার রাত দুটোর সময় তামিলনাডুর তাঞ্জাভোরে নিজের গ্রামে বাইক দুর্ঘটনায় মৃত্যু হয় তাঁর। এক অনুষ্ঠানে গিয়েছিলেন তিনি। ফেরার সময় মারাত্মক দুর্ঘটনায় পড়েন ৩৯ বছর বয়সী ফুটবলার।

Advertisement

কলকাতা ময়দানে শুধু ইস্টবেঙ্গলের হয়েই খেলেননি কুলথুঙ্গন, মোহনবাগান, মহামেডান স্পোর্টিং, ভবানীপুর এফসি-রও তিনি প্রাক্তন ফুটবলার। সর্বভারতীয় স্তরে খেলেছেন ভিভা কেরালা, মুম্বই এফসি-র হয়ে। সন্তোষ ট্রফিতে নেতৃত্বও দিয়েছেন তামিলনাডুকে। ২০১৪ সালে তিনি অবসর নেন।

তবে তিনি শিরোনামে আসেন ইস্টবেঙ্গলের হয়ে খেলার সময়। ফুটবলমহলে কুলু নামেই পরিচিত ছিলেন তিনি। ২০০২ থেকে ২০০৪ সাল পর্যন্ত লাল-হলুদ জার্সি গায়ে চাপিয়েছেন। ওই সময়ের মধ্যে দু’বার আই লিগ জিতেছিল ইস্টবেঙ্গল দল। আশিয়ান কাপও জেতে লাল-হলুদ ব্রিগেড। বাইচুং ভুটিয়া, ওকোরো, জুনিয়র, বিজেন, রমন বিজয়নদের সঙ্গে খেলেছেন তিনি। তাঁর মৃত্যুতে ফুটবলমহলে নেমে এসেছে শোকের ছায়া। মহমেডান স্পোর্টিং ক্লাবের তরফে টুইট করে তাঁর স্মৃতির উদ্দেশে শ্রদ্ধাজ্ঞাপন করা হয়েছে।

Advertisement

আরও পড়ুন: সদস্য কার্ড নিয়ে কড়া ইস্টবেঙ্গল

আরও পড়ুন: সুনীলেরা প্রস্তুতি চালাবেন স্পেনে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন