Virender Sehwag

ফিরোজ শাহ কোটলায় অনন্য সম্মান সহবাগকে

হাইভোল্টেজ এই ম্যাচের আগে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বীরেন্দ্র সহবাগকে অনন্য সম্মান জানাল দিল্লি ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশন (ডিডিসিএ)।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০১৭ ১৫:২৯
Share:

বীরেন্দ্র সহবাগের নামাঙ্কিত সেই গেট। ছবি: টুইটার

ভারত বনাম নিউজিল্যান্ড টি২০ সিরিজ শুরু হবে আগামী কাল ১ নভেম্বর থেকে। সিরিজের প্রথম ম্যাচেই দিল্লির ফিরোজ শাহ কোটলায় মুখোমুখি হবে দুই দেশ। হাইভোল্টেজ এই ম্যাচের আগে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বীরেন্দ্র সহবাগকে অনন্য সম্মান জানাল দিল্লি ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশন (ডিডিসিএ)।

Advertisement

মঙ্গলবার ফিরোজ শাহ কোটলার দু’নম্বর গেটকে সহবাগের নামে নামাঙ্কিত করল ডিডিসিএ। দু’নম্বর গেটের নাম রাখা হয়েছে বীরেন্দ্র সহবাগ গেট। ডিডিসিএ-র তরফ থেকে পাওয়া এই সম্মানে উচ্ছ্বসিত স্বয়ং সহবাগ। তিনি বলেন, “এটা দারুণ সম্মান। এখন গেটের নাম এক জন ক্রিকেটারের নামে হচ্ছে, পরে হয়তো দেখব ড্রেসিং রুমের নাম, গ্যালারির নামও ক্রিকেটারদের নামে হবে। ডিডিসিএ-র নেওয়া এটা দারুণ সিদ্ধান্ত।”

আরও পড়ুন: কমনওয়েলথ শুটিং চ্যাম্পিয়নশিপে সোনা জয় হিনা সিধুর

Advertisement

আরও পড়ুন: যুবভারতী চাইলে টাকা দিতে হবে দুই প্রধানকে

বিরাট কোহালি-মহেন্দ্র সিংহ ধোনিদের মঞ্চে এখনও ভারতের বহু তরুণ ক্রিকেটারের আদর্শ বীরু। বহু দিন ক্রিকেটকে বিদায় জানালেও এখনও বিশ্ব ক্রিকেটের বিধ্বংসী ওপেনারদের মধ্যে প্রথমের সারিতে রাখা হয় সহবাগকে। সহবাগ নিজে মনে করেন ফিরোজ শাহ কোটলার গেটে লেখা তাঁর নাম, আদর্শ হয়ে উঠবে ভবিষ্যত প্রজন্মের জন্য। তিনি বলেন, “যে কোনও তরুণ ক্রিকেটার কোটলার গেটে আমার নাম দেখে উৎসাহিত হবে। তারা নিশ্চয়ই ভাববে যে, এই মাঠে সহবাগ খেলেছিল। দিল্লির হয়ে অনূর্ধ্ব-১৬, অনূর্ধ্ব-১৯, অনূর্ধ্ব-২১ এবং রঞ্জি ট্রফিতে প্রতিনিধিত্ব করেছিল। ফলে আমিও যদি দিল্লির হয়ে বা ভারতের হয়ে কিছু করতে পারি, তা হলে নিশ্চয়ই আমার নামেও কিছু একটা করা হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন