Cricket

রোহিতদের সিরিজ জয়ে মুগ্ধ শোয়েব বললেন, ‘ভারতই বস’

রবিবার দীপক চাহারের আগুনে বোলিংয়ে ভেঙে পড়ে বাংলাদেশ ইনিংস।

Advertisement

সংবাদ সংস্থা

করাচি শেষ আপডেট: ১২ নভেম্বর ২০১৯ ১৫:৩৯
Share:

ভারতের প্রশংসায় শোয়েব। —ফাইল চিত্র।

‘বস’ কে, তা দেখিয়ে দিল ভারত। সদ্য সমাপ্ত টি টোয়েন্টি সিরিজ জেতার পরে এ ভাবেই রোহিত শর্মার দলকে প্রশংসা করলেন প্রাক্তন পাক পেসার শোযেব আখতার।

Advertisement

রবিবার দীপক চাহারের আগুনে বোলিংয়ে ভেঙে পড়ে বাংলাদেশ ইনিংস। তার আগে শ্রেয়াস আইয়ার ও লোকেশ রাহুলের ব্যাটিংয়ে লড়াই করার মতো রান তোলে ভারত। সেই রান তাড়া করতে নেমে ৩০ রানে ম্যাচ হারে বাংলাদেশ। সেই সঙ্গে সিরিজও।

ইউটিউব চ্যানেলে ‘রাওয়ালিপিণ্ডি এক্সপ্রেস’ বলছেন, ‘‘ভারতই যে বস, সেটাই দেখিয়ে দিয়েছে ম্যাচে। প্রথম ম্যাচ হারার পরে দ্বিতীয় ম্যাচে দারুণ ভাবে ফিরে আসে ভারত। এর পিছনে রয়েছে রোহিত শর্মার দুর্দান্ত ব্যাটিং।’’

Advertisement

আরও পড়ুন: কোহালি-রোহিতের মতোই টাইমিং পন্থের, শিষ্যের পাশে দাঁড়াচ্ছেন আমরে

নিজের শততম টি টোয়েন্টি ম্যাচে ‘হিটম্যান’ ঝড় তুলেছিলেন রাজকোটে। শোয়েব বলেন, ‘‘রোহিত দুর্দান্ত প্রতিভা। যখন খুশি রান করার ক্ষমতা রয়েছে রোহিতের।’’ সদ্য সমাপ্ত টি টোয়েন্টি সিরিজ পেন্ডুলামের মতো দোলে এক শিবির থেকে অন্য শিবিরে। তৃতীয় টি টোয়েন্টি ম্যাচ যে জমজমাট হবে, তা আগে থেকেই অনুমান করেছিলেন ক্রিকেটপ্রেমীরা। নাগপুরের টি টোয়েন্টিতে বাংলাদেশ মরিয়া লড়াই করে। কিন্তু, দীপক চাহারের আগুনে বোলিং রোহিতের মুখে এনে দেয় হাসি।

‘বাংলার বাঘ’দের লড়াইয়ের প্রশংসা করে শোয়েব বলেছেন, ‘‘বাংলাদেশ এখন আর একেবারেই সাধারণ মানের দল নয়। ২০ বছর আগের বাংলাদেশ দলের সঙ্গে এই দলের অনেক পার্থক্য। কোনও দলের বিরুদ্ধেই ওরা চোক করে না।’’ নাগপুরের টি টোয়েন্টির পর থেকেই চাহার আলোচনার কেন্দ্রে। প্রাক্তনরা তাঁর প্রশংসা করেছেন। ওয়াঘার ওপার থেকে শোয়েব বলেন, ‘‘মিডিয়াম পেসের সঙ্গে সিম বোলিং দারুণ ভাবে মিশিয়েছে চাহার। ওর পারফরম্যান্স প্রশংসার যোগ্য।’’

নাগপুরের রাত চাহারকে রাতারাতি তারকা বানিয়ে দিয়েছে।

আরও পড়ুন: প্রাক্তন বোর্ড প্রেসিডেন্টকে তোপ দেগে অবসর ভেঙে ফেরার ইঙ্গিত ডোয়েন ব্র্যাভোর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন