Calcutta Football League

বিশ্বকাপের পরই শুরু কলকাতার ফুটবল মরসুম, সূচিতে বদল আনছে আইএফএ

একটি ফুটবল মরসুম শেষ হওয়ার পর পরই শুরু হয়ে যায় বাঙালির আরও একটি মরসুমের জন্য প্রহর গোনার পালা। প্রিয় দলের খেলা দেখার জন্য হাপিত্যেশ করে থাকা!

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৮ মার্চ ২০১৮ ১১:২৪
Share:

মরসুমের প্রথম ডার্বি দেখার জন্য আর বেশি দিন অপেক্ষা করতে হবে না সমর্থকদের।

একটি ফুটবল মরসুম শেষ হওয়ার পর পরই শুরু হয়ে যায় বাঙালির আরও একটি মরসুমের জন্য প্রহর গোনার পালা। প্রিয় দলের খেলা দেখার জন্য হাপিত্যেশ করে থাকা! কিন্তু এ বছর আর বেশি দিন অপেক্ষা করতে হবে না ফুটবলপ্রেমীদের। ২০১৮ ফুটবল বিশ্বকাপ শেষ হওয়ার পর পরই শুরু হয়ে যাবে বাঙালির ফুটবল মরসুম।

Advertisement

ইস্টবেঙ্গল-মোহনবাগানের মতো ক্লাবগুলির ফুটবল মরসুম শুরু হয় কলকাতা লিগ দিয়ে। প্রতি বছরই অগস্টের শেষের দিকে অথবা সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে শুরু হয় কলকাতা লিগ। ফলে লিগ শেষ করতেও সমস্যায় পড়তে হয় আয়োজক আইএফএ-কে। মাঠের সমস্যাও দেখা যায় লিগের বিভিন্ন ম্যাচের আয়োজনের ক্ষেত্রে। গত বছরও কলকাতা লিগ শুরু হয়েছিল অগস্টে।

বিগত কয়েক বছর থেকে শিক্ষা নিয়ে এ বছর আর বেশি দেরি করতে চায় না বঙ্গ ফুটবলের নিয়ামক সংস্থা। আইএফএ দফতর সূত্রে খবর, জুলাই মাসের তৃতীয় সপ্তাহ থেকেই তারা শুরু করে দিতে চায় কলকতা লিগের প্রিমিয়ার এবং প্রিমিয়ার এ ডিভিশনের খেলা। মে মাসের প্রথম দিকে নিজেদের খেলোয়াড় সই করাতে পারবে প্রিমিয়ার এবং প্রিমিয়ার এ ডিভিশনের ক্লাবগুলি।

Advertisement

আরও পড়ুন: হেরে গেল ভারত

তবে, প্রিমিয়ার এবং প্রিমিয়ার এ ডিভিশনের খেলা জুলাই মাসে শুরু হলেও তার অনেক আগেই শুরু হয়ে যাবে দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ এবং পঞ্চম ডিভিশনের খেলা। ২০মে থেকে দ্বিতীয় থেকে পঞ্চম ডিভিশনের খেলা শুরু করে দেওয়ার চেষ্টায় রয়েছে আইএফএ।

সেক্ষেত্রে দ্বিতীয় থেকে পঞ্চম ডিভিশনে অংশ নেওয়া দলগুলিকে ফুটবলার সই করিয়ে নিতে হবে ১৬ এপ্রিল থেকে ৩ মে-এর মধ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন