Football

নতুন বছরে নতুন ভাবে শুরু করতে মরিয়া ফাওলার

এসসি ইস্টবেঙ্গলের পরের ম্যাচ ওড়িশা এফসি-র বিরুদ্ধে আগামী রবিবার (৩ জানুয়ারি)।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২০ ০৪:৪৫
Share:

পরীক্ষা: ত্রুটি শুধরে দলকে নিখঁুত করতে চান ফাওলার। ফাইল চিত্র

চেন্নাইয়িন এফসি-কে হারিয়ে বছর শেষ করার আশা পূরণ হয়নি তাঁর। কিন্তু ২০২১-এ প্রথম ম্যাচ থেকেই ছবিটা বদলাতে মরিয়া এসসি ইস্টবেঙ্গলের কোচ রবি ফাওলার। রবিবার থেকেই তার প্রস্তুতি শুরু করে দিলেন তিনি। চেন্নাইয়িনের বিরুদ্ধে যাঁরা খেলেছিলেন, তাঁদের অবশ্য বিশ্রাম দিয়েছিলেন। বাকি ফুটবলারদের অনুশীলন করান লিভারপুল কিংবদন্তি।

Advertisement

এসসি ইস্টবেঙ্গলের পরের ম্যাচ ওড়িশা এফসি-র বিরুদ্ধে আগামী রবিবার (৩ জানুয়ারি)। বিরতির এই সময়টায় ভুলত্রুটি শুধরে নেওয়াই লক্ষ্য ফাওলারের। তিনি বার বারই আক্ষেপ করেছেন, আইএসএলের প্রস্তুতির জন্য পর্যাপ্ত সময় পাননি বলে। ওড়িশা ম্যাচের আগে এক সপ্তাহ খেলা না থাকায় ফাওলার আশাবাদী নতুন বছরে ঘুরে দাঁড়ানোর ব্যাপারে।

চেন্নাইয়িনের বিরুদ্ধে ফুটবলারদের পারফরম্যান্স নিয়ে সন্তোষ প্রকাশ করেছিলেন ফাওলার। যদিও লাল-হলুদ শিবিরে খোঁজ নিয়ে জানা গিয়েছে, রক্ষণ নিয়ে তিনি প্রচণ্ড উদ্বিগ্ন। ডিফেন্ডারদের ভুলেই শনিবার দু’টি গোল খেয়েছিল দল। ওড়িশার বিরুদ্ধে তার পুনরাবৃত্তি ঠেকাতে রাজু গায়কোয়াড়কে খেলানোর ভাবনা-চিন্তা শুরু করে দিয়েছেন ফাওলার। আক্রমণের শক্তি বাড়াতে তাঁর অস্ত্র হতে পারেন সদ্য যোগ দেওয়া ব্রাইট এনোবাখারে। পাশাপাশি তিনি তাকিয়ে আছেন জানুয়ারির দলবদলের দিকেও।

Advertisement

ইতিমধ্যেই নয় ফুটবলারকে ছেড়ে দিয়েছেন লাল-হলুদ কোচ। জানুয়ারিতে তাঁদের জায়গায় বেশ কিছু ভারতীয় ফুটবলার নেওয়া হবে। জানা গিয়েছে, মাঝমাঠ ও রক্ষণের ফুটবলারই না কি চেয়েছেন ফাওলার। তবে আইএসএলের দলগুলি থেকেই নতুন ফুটবলার নেওয়ার পরিকল্পনা রয়েছে। কারণ, তাঁরা জৈব সুরক্ষা বলয়ের মধ্যে রয়েছেন। ফলে তাঁদের বাধ্যতামূলক নিভৃতবাসে থাকতে হবে না। শোনা গিয়েছে, হায়দরাবাদ এফসি ছেড়ে লাল-হলুদে যোগ দেওয়ার সম্ভাবনা রয়েছে আদিল খানের। এ ছাড়া ম্যাচ খেলার সুযোগ না পেয়ে হতাশ গোলরক্ষক ধীরজ সিংহও এটিকে-মোহনবাগান ছেড়ে এসসি ইস্টবেঙ্গলে যোগ দিতে আগ্রহী। লাল-হলুদ কর্তারা অবশ্য স্পষ্ট জানিয়ে দিয়েছেন, ধীরজকেই ছাড়পত্র জোগার করতে হবে। তাঁরা কোনও উদ্যোগ নেবেন না। শুধু তাই নয়। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে ভারতীয় দলের গোলরক্ষক যদি লোনে আসতে চান, সেক্ষেত্রে এটিকে-মোহনবাগানের তরফেই চিঠি দিতে হবে এসসি ইস্টবেঙ্গলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন