Tennis

French Open: অস্ত্রোপচার করিয়ে কোর্টে নেমে ফরাসি ওপেনে তরতর করে এগিয়ে চলেছেন মেদভেদেভ

সুরকির কোর্ট তাঁর খুব একটা পছন্দের নয়। কিন্তু ফরাসি ওপেনে ড্যানিল মেদভেদেভের খেলা দেখে সেটা একেবারেই বোঝা যাচ্ছে না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২২ ২১:০১
Share:

চতুর্থ রাউন্ডে মেদভেদেভ ছবি রয়টার্স

সুরকির কোর্ট তাঁর খুব একটা পছন্দের নয়। কিন্তু ফরাসি ওপেনে ড্যানিল মেদভেদেভের খেলা দেখে সেটা একেবারেই বোঝা যাচ্ছে না। শনিবার দু’ঘণ্টারও কম সময়ে চতুর্থ রাউন্ডে উঠে পড়লেন তিনি। সার্বিয়ার মিয়োমির ক্রেচমানোভিচকে হারালেন ৬-২, ৬-৪, ৬-২ গেমে। টানা চার বছর প্রথম রাউন্ডে হারার পর গত বার এই প্রতিযোগিতায় কোয়ার্টার ফাইনালে উঠেছিলেন মেদভেদেভ। এ বারও কোয়ার্টারের দিকে এক পা বাড়িয়ে রেখেছেন তিনি। তাঁর পক্ষে আরও সুবিধার হল, রাফায়েল নাদাল বা নোভাক জোকোভিচ কেউই তাঁর অর্ধে নেই।

প্রথম সেটেই ক্রেচমানোভিচকে দু’বার ব্রেক করে এগিয়ে যান মেদভেদেভ। দ্বিতীয় সেটে আরও এক বার ব্রেক করেন। ফলে ২-০ এগিয়ে যেতে কোনও অসুবিধা হয়নি। ম্যাচের পর বলেন, “অসাধারণ লাগল এত সহজে জয় পেয়ে। আজ আমার একটাও সার্ভ ব্রেক হয়নি। এই কোর্টে যেটা একটু অস্বাভাবিক। আশা করি পরের সপ্তাহে এ রকম আরও কিছু ম্যাচ পাব।” একটু থেমেই মজা করে বলেন, “ফরাসি ভাষা শেখার মতো প্রতিনিয়ত নিজের টেনিসেরও উন্নতি করছি। আশা করি ফরাসি ভাষা ভাল শিখলে আমার টেনিসেরও উন্নতি হবে।”

Advertisement

এপ্রিল মাসে হার্নিয়ার অস্ত্রোপচার করিয়ে ফরাসি ওপেনে খেলতে এসেছিলেন মেদভেদেভ। সুরকির কোর্টে মাত্র একটি ম্যাচ খেলার অভিজ্ঞতা ছিল। কিন্তু ফরাসি ওপেনে তাঁর খেলা দেখে সেটা একেবারেই মনে হচ্ছে না। এ দিন প্রথম ম্যাচ পয়েন্টেই খেলা শেষ করে দেন তিনি। পরের রাউন্ডে জাইলস সিমন বনাম মারিন চিলিচ ম্যাচের বিজয়ীর বিরুদ্ধে খেলবেন তিনি।

মহিলাদের সিঙ্গলসে ডাঙ্কা কোভিনিচকে ৬-৩, ৭-৫ হারালেন ইগা শিয়নটেক। এই নিয়ে টানা ৩১টি ম্যাচ জিতলেন তিনি। ফরাসি ওপেনের চতুর্থ রাউন্ডে উঠে গেলেন শীর্ষ বাছাই পোল্যান্ডের এই খেলোয়াড়। ২০১৩-য় সেরিনা উইলিয়ামস টানা ৩৪টি ম্যাচ জিতেছিলেন। তার পরেই রয়েছেন শিয়নটেক। পুরুষ ডাবলসের কোয়ার্টার ফাইনালে উঠেছেন ভারতের রোহন বোপান্না। সঙ্গী মাতোয়ে মিডলকুপকে নিয়ে তিনি এ দিন হারিয়েছেন গত বারের উইম্বলডন বিজয়ী নিকোলা মেকতিচ এবং মাতে পাভিচ জুটিকে।

Advertisement

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন