ফরাসি ওপেনে জোড়া অঘটন

ফিলিপ শঁতিয়ের কোর্টে সুইৎজারল্যান্ডের ৩০ নম্বর বাছাই টিমিয়া বাসিনস্কি বনাম ১৩ নম্বর বাছাই ক্রিস্টিনা ম্লাদেনোভিচের লড়াই মাঝপথে বন্ধ হয়ে যায়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৭ জুন ২০১৭ ০৪:৩৮
Share:

অকস্মাৎ: রোলঁ গ্যারোজ আক্রান্ত বৃষ্টিতে। ভেস্তে গেল ম্যাচ। ছবি: রয়টার্স

শুধু প্রতিপক্ষ নয় মঙ্গলবার ফরাসি ওপেনে আর এক প্রতিদ্বন্দ্বী হয়ে দাঁড়ায় প্রকৃতি। মেয়েদের সিঙ্গলসের দুটি কোয়ার্টার ফাইনাল বেশ কিছুক্ষণ থেমে ছিল বৃষ্টির জন্য।

Advertisement

ফিলিপ শঁতিয়ের কোর্টে সুইৎজারল্যান্ডের ৩০ নম্বর বাছাই টিমিয়া বাসিনস্কি বনাম ১৩ নম্বর বাছাই ক্রিস্টিনা ম্লাদেনোভিচের লড়াই মাঝপথে বন্ধ হয়ে যায়। শেষ পর্যন্ত ফরাসি খেলোয়াড়কে হারিয়ে অঘটন ঘটান ২৭ বছর বয়সি বাসিনস্কি। স্ট্রেট সেটে তিনি হারান ক্রিস্টিনাকে। ফল ৬-৪, ৬-৪।

এ দিনের আর এক কোয়ার্টার ফাইনাল ছিল মেয়েদের সিঙ্গলসে অবাছাই লাটভিয়ার জেলেনা অস্টাপেঙ্কো এবং ১১ নম্বর বাছাই ক্যারোলিন ওজনিয়াকির। এই ম্যাচেও প্রথম সেট ৪-৬ হারলেও র‌্যাঙ্কিংয়ে পিছিয়ে থাকা অস্টাপেঙ্কো দ্বিতীয় সেটে এগিয়ে যান ৫-২। এর পরেই শুরু হয় বৃষ্টি। ফের খেলা শুরু হলে দ্বিতীয় সেটে অস্টাপেঙ্কো জিতে যান। শেষ পর্যন্ত তৃতীয় সেটেও দাপট ধরে রেখে তিনি এ দিনের দ্বিতীয় অঘটন ঘটিয়ে হারিয়ে দেন ওজনিয়াকিকে। ফল অস্টাপেঙ্কোর পক্ষে ৪-৬, ৬-২, ৬-২।

Advertisement

আরও পড়ুন: ভারতীয় ক্রিকেট দলের ‘বাহুবলী’ কে চিনে নিন

এ দিকে কোর্টের লড়াইয়ের পাশাপাশি ফরাসি ওপেনে আবার কোর্টের বাইরের লড়াই নিয়েই হইচই তুঙ্গে। যার কেন্দ্রে তিন ফরাসি খেলোয়াড়। তিন জনই ফরাসি ওপেনে এ বার দারুণ ফর্ম দেখিয়েছেন। তাঁরা—ম্লাদেনোভিচ, ক্যারোলিন গার্সিয়া এবং অ্যালিজ কর্নেট।

সমস্যার কেন্দ্রে ক্যারোলিন গার্সিয়া। ম্লাদেনোভিচের সঙ্গে জুটি বেঁধে ডাবলস সার্কিটে ঝড় তুলে দিয়েছিলেন কয়েক দিন আগেই। দুটো গ্র্যান্ড স্ল্যাম ডাবলসের ফাইনালেও উঠেছেন তাঁরা। তার মধ্যে ২০১৬ ফরাসি ওপেন খেতাবও রয়েছে। কিন্তু মার্চে দুবাই টেনিস চ্যাম্পিয়নশিপের পরেই তাঁদের জুটি ভেঙে যায়। গার্সিয়া তখন বলেছিলেন, সিঙ্গলস কেরিয়ারে ফোকাস করার জন্যই তিনি আপাতত ডাবলসে আর নামবেন না ঠিক করেছেন। ব্যাপারটা ভাল চোখে নেননি ২৪ বছর বয়সি ক্রিস্টিনা। তিনি এর পরেই একটি সাক্ষাৎকারে বলেছিলেন, ‘‘আমি বুঝতে পারছি ও আর ডাবলসে খেলতে চাইছে না। কিন্তু সেটা ও শুধু টেক্সট করে জানিয়েছে। যেটা খুব অসম্মানজনক মনে হয়েছে আমার।’’ এপ্রিলে স্পেনের বিরুদ্ধে ফ্রান্সের ফেড কাপ টিম থেকে সরিয়ে নেন নিজেকে গার্সিয়া। বলেছিলেন তাঁর চোট রয়েছে। তা নিয়েও বিতর্ক চরমে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন