প্রথম সেটে হার, স্থগিত রাফা-ম্যাচ

একাদশ বাছাই আর্জেন্তিনীয় তরুণ যে এ রকম একটা কাণ্ড ঘটিয়ে ফেলবেন কে ভেবেছিল! শেষ বার নাদাল ফরাসি ওপেনে সেট হারেন ২০১৫ সালে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৭ জুন ২০১৮ ০৩:২০
Share:

ক্লে-কোর্টে টানা ৩৭টা সেট জেতার দৌড় থেমে গেল রাফায়েল নাদালের। ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনালে স্প্যানিশ তারকা বুধবার প্রথম সেট হারলেন দিয়েগো সোয়ার্ৎজম্যানের বিরুদ্ধে।

Advertisement

একাদশ বাছাই আর্জেন্তিনীয় তরুণ যে এ রকম একটা কাণ্ড ঘটিয়ে ফেলবেন কে ভেবেছিল! শেষ বার নাদাল ফরাসি ওপেনে সেট হারেন ২০১৫ সালে। নোভাক জোকোভিচের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালেই। সেটা যে ফের কোনও এক সোয়ার্ৎজম্যান করে দেখাবেন আন্দাজ করা যায়নি। প্রথম সেটে তিনি ক্লে-কোর্টের রাজাকে তিনি হারান ৬-৪। দ্বিতীয় সেটে অবশ্য ঘুরে দাঁড়ান একাদশ ফরাসি ওপেন জেতার দৌড়ে থাকা নাদাল। বৃষ্টিতে ম্যাচ বুধবারের মতো ভেস্তে যাওয়া পর্যন্ত বিশ্বের এক নম্বর দ্বিতীয় সেটে ৫-৩ এগিয়ে।

শুধু নাদাল-সোয়ার্ৎজম্যানের খেলাই নয়, বুধবারের আর এক কোয়ার্টার ফাইনাল ম্যাচও ভেস্তে গিয়েছে বৃষ্টির জন্য। যে ম্যাচে মুখোমুখি মারিন চিলিচ এবং খুয়ান মার্তিন দেল পোত্রো। যখন বৃষ্টিতে দিনের মতো খেলা বন্ধ হয়ে যায় তখন তৃতীয় বাছাই চিলিচ এবং পঞ্চম বাছাই দেল পোত্রোর লড়াই প্রথম সেটে ৬-৬ দাঁড়িয়ে। এ বার ফরাসি ওপেনে যে ভাবে ইন্দ্রপতন হচ্ছে তাতে অনেকেই ভেবেছিলেন বুধবার হয়তো সবচেয়ে বড় অঘটন ঘটিয়ে ফেলবেন সোয়ার্ৎজম্যান। সোশ্যাল মিডিয়ায় বলাবলি শুরু হয়ে যায়, ‘‘বৃষ্টি বাঁচিয়ে দিল নাদালকে।’’

Advertisement

যে ভাবে শুরু করেছিলেন আর্জেন্তিনীয় খেলোয়াড় সেই ছন্দ বৃষ্টিতে নষ্ট হওয়ার সুযোগই পেলেন নাদাল। এমনটাই বলছেন অনেকে। দেখার এই ছন্দ নাদালের প্রতিপক্ষ ধরে রাখতে পারেন কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন