Gautam Gambhir

India vs Pakistan: পাকিস্তানের বিরুদ্ধে কোন দুই ভারতীয়কে বাড়তি দায়িত্ব নিতে হবে, জানালেন গম্ভীর

৫০ ওভারের বিশ্বকাপের পর আবার আন্তর্জাতিক মঞ্চে দেখা হতে চলেছে ভারত এবং পাকিস্তানের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২১ ১৬:৫১
Share:

গৌতম গম্ভীর ফাইল ছবি

৫০ ওভারের বিশ্বকাপের পর আবার আন্তর্জাতিক মঞ্চে দেখা হতে চলেছে ভারত এবং পাকিস্তানের। চলতি বছরের টি২০ বিশ্বকাপে একই গ্রুপে পড়েছে দুই পড়শি দেশ। সেই ম্যাচে কোন দুই ভারতীয় ক্রিকেটার উল্লেখযোগ্য ভূমিকা নিতে পারেন, তা বলে দিলেন গৌতম গম্ভীর

Advertisement

এক টিভি চ্যানেলের অনুষ্ঠানে এসে গম্ভীর বলেছেন, “পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলার দিন আমি প্রচণ্ড উত্তেজিত এবং একই সঙ্গে নার্ভাস ছিলাম। যারা পাকিস্তানের বিরুদ্ধে অনেক ম্যাচ খেলেছে তাদের থেকেও বেশি। তাই জন্যেই আমার মনে হয় দলের অভিজ্ঞ ক্রিকেটারদের দায়িত্ব নিতে হবে।”

পাকিস্তানের বিরুদ্ধে রোহিত শর্মার সেই ইনিংস।

গম্ভীরের মতে, সেই দায়িত্ব নিতে পারেন বিরাট কোহলী এবং রোহিত শর্মা। কেন?

Advertisement

গম্ভীরের ব্যাখ্যা, “দলে নতুন যারা থাকবে তাদের শান্ত রাখতে হবে অভিজ্ঞ ক্রিকেটারদেরই। আবেগের সাহায্যে কিন্তু ম্যাচ জেতা যাবে না। ব্যাট-বলের লড়াইয়েই জিততে হবে। তাই কোহলী বা রোহিতকে বাড়তি দায়িত্ব নিতে হবে।”

এর আগের টি২০ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে দুরন্ত খেলে ম্যাচ জিতিয়েছিলেন কোহলী। অন্যদিকে, দু’বছর আগের বিশ্বকাপে পাকিস্তানকে একার হাতে নাস্তানাবুদ করেন রোহিত। গম্ভীর নিজেও প্রথম টি২০ বিশ্বকাপের ফাইনালে দুরন্ত খেলে হারিয়েছিলেন পাকিস্তানকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন