Cricket

অ্যারন ফিঞ্চের টেস্ট দলে ফেরা নিয়ে আশাবাদী ম্যাক্সওয়েল

৩২ বছরের এই অজি ওপেনার যে বাদ পড়তে পারেন এমন একটা সম্ভাবনার কথা এসসিজি টেস্টে বল গড়ানোর আগেই উঠে আসছিল। তবে, বিরাট কোহালিদের বিরুদ্ধে সিডনি টেস্টের দল থেকে বাদ পড়লেও ফিঞ্চের কেরিয়ার যে এতে শেষ হয়ে যাবে না, এমনই মনে করেন গ্লেন ম্যাক্সওয়েল।

Advertisement

সংবাদ সংস্থা

সিডনি শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০১৯ ১৬:১২
Share:

সিডনিতে বাদ পড়লেও ফের টেস্ট দলে ফিরতেই পারেন ফিঞ্চ। ফাইল ছবি।

বর্ডার-গাওস্কর ট্রফি সিরিজের চতুর্থ তথা শেষ টেস্টে অস্ট্রেলিয়ার প্রথম একাদশে জায়গা হয়নি অ্যারন ফিঞ্চের। কারণটা সহজবোধ্য। অ্যাডিলেড, পার্‌থ ও মেলবোর্ন— সিরিজের প্রথম তিন টেস্টে ব্যাট হাতে একেবারেই রান পাননি ফিঞ্চ। ৬ ইনিংসে তাঁর নামের পাশে মাত্রই ৯৭ রান।

Advertisement

৩২ বছরের এই অজি ওপেনার যে বাদ পড়তে পারেন এমন একটা সম্ভাবনার কথা এসসিজি টেস্টে বল গড়ানোর আগেই উঠে আসছিল। বৃহস্পতিবার দেখা গেল, সেই ধারণাটাই ঠিক। ফিঞ্চের পরিবর্তে অস্ট্রেলিয়া দলে এসেছেন পিটার হ্যান্ডসকম্ব।

তবে, বিরাট কোহালিদের বিরুদ্ধে সিডনি টেস্টের দল থেকে বাদ পড়লেও ফিঞ্চের কেরিয়ার যে এতে শেষ হয়ে যাবে না, এমনই মনে করেন গ্লেন ম্যাক্সওয়েল। অস্ট্রেলিয়ার এই মারকুটে অলরাউন্ডার অধুনা টেস্ট দলে জায়গা না পেলেও সীমিত ওভারের ক্রিকেটে এখনও অপরিহার্য।

Advertisement

আরও পড়ুন: কী হে, তোমার কি এখনও একঘেয়ে লাগছে না? পূজারাকে প্রশ্ন লায়নের

আরও পড়ুন: শোকবিহ্বল সচিনের কাঁধে গুরু আচরেকরের শেষ যাত্রা

সতীর্থ ফিঞ্চকে নিয়ে বলতে গিয়ে ম্যাক্সওয়েল স্পষ্ট করেই জানিয়ে দিলেন, “দল থেকে এ বার বাদ পড়ল মানেই এটা নয় যে, ফিঞ্চের টেস্ট কেরিয়ার শেষ হয়ে গেল। আশা করি, অদূর ভবিষ্যতে আবারও অস্ট্রেলিয়া দলে ও সুযোগ পাবে। এবং সেই সুযোগের সদ্ব্যবহার করতে চেষ্টার ত্রুটি রাখবে না ও।’’

২০১৭ সালে আমিরশাহিতে পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট অভিষেক ঘটেছিল ফিঞ্চের। সেই সিরিজে প্রচুর রানও করেছিলেন। তবে, দলের হয়ে ওপেন করতে নেমে সাফল্য পাওয়ার পর অস্ট্রেলিয়ার নির্বাচকরা ভারতের বিরুদ্ধেও তাঁকে ওপেনার হিসেবেই বেছে নিয়েছিলেন।

ম্যাক্সওয়েল বলেছেন, বিরাট কোহালিদের বিরুদ্ধে ওপেন করতে নামানোটা ফিঞ্চের বিপক্ষে চলে গিয়েছে। তাঁর কথায়, “আসলে পাকিস্তানের বিরুদ্ধে রান পাওয়ার পরই ফিঞ্চকে নিয়ে ধারণা বদলে যায় সকলের। তবে, আমি ব্যক্তিগতভাবে মনে করি, ওকে মিডল অর্ডারে ব্যাট করতে পাঠালে আরও ভাল ফল পাওয়া যেত।’’

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন