ISL2016

শাস্তির জবাব দিল জিকোর গোয়া

ফেডারেশনের শৃঙ্খলারক্ষা কমিটির শাস্তিই কী শুক্রবার তাতিয়ে দিয়েছিল জিকোর গোয়াকে?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ নভেম্বর ২০১৬ ০৩:৫৭
Share:

ফেডারেশনের শৃঙ্খলারক্ষা কমিটির শাস্তিই কী শুক্রবার তাতিয়ে দিয়েছিল জিকোর গোয়াকে?

Advertisement

টিমের বড় অঙ্কের জরিমানা এবং দুই নির্ভরযোগ্য প্লেয়ার— লুসিয়ানো সাব্রোসা এবং রাফায়েল ডুমাসের নির্বাসনের পরই আইএসএলের তিন নম্বর জয় ছিনিয়ে নিল জিকোর এফসি গোয়া। তাও আবার শেষ ১৮ মিনিট দশ জনে খেলে।

কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে ম্যাচে রেফারি ও ম্যাচ অফিসিয়ালদের উপর চড়াও হওয়া এবং খারাপ ব্যবহারের জন্য ফেডারেশনের শৃঙ্খলারক্ষা কমিটি দুটি করে ম্যাচ নির্বাসিত করেছে লুসিয়ানো এবং ডুমাসকে। তাঁরা এ দিন ঘরের মাঠে নর্থ-ইস্টের বিরুদ্ধে খেলতে পারেননি। এবং পরের মুম্বই ম্যাচেও খেলতে পারবেন না। শুধু তাই নয়, শৃঙ্খলাভঙ্গ এবং রেফারিদের সঙ্গে খারাপ ব্যবহারের জন্যেও গোয়াকে জরিমানা করা হয়েছে। দু’টি আলাদা ঘটনার শাস্তি দিতে গিয়ে গোয়াকে মোট চার লক্ষ চল্লিশ হাজার টাকা (আর্টিকেল ৫৩ ‘এ’-র জন্য দু’ লক্ষ চল্লিশ হাজার এবং আর্টিলকেল ৫৩ ‘বি’-র জন্য দু’ লক্ষ টাকা) জরিমানা করা হয়েছে।

Advertisement

নর্থ-ইস্টের বিরুদ্ধে ম্যাচের আগের এই ঘটনাই উদ্দীপ্ত করে দিয়েছিল সম্ভবত গোয়া ব্রিগেডকে। জয়ের জন্য তারা মরিয়া হয়ে উঠেছিল। আর শেষ পর্যন্ত নাটকীয় ম্যাচে শেষ হাসি হাসেন জিকোই। বিরতির পরই সইত্যসেন সিংহের গোলে এগিয়ে গিয়েছিল নর্থ-ইস্ট। কিন্তু দশ মিনিটের মধ্যেই সমতা ফেরান রবিন সিংহ। এর পর সাহিল তাভোরা জোড়া হলুদ কার্ড (লাল কার্ড) দেখে মাঠে ছাড়েন। দশ জনে খেললেও লড়াই থেকে কিন্তু কখনই হারিয়ে যায়নি গোয়া। বরং ইনজুরি টাইমে রোমিও ফার্নান্ডেজের গোলে গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট পেয়ে যায় তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন