Sports News

এ বার হয়ত কোচ গম্ভীর

যা খবর তাতে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিতে প্রেজেন্টেশনও জমা দিয়েছেন গম্ভীর। লান্স ক্লুসেনারকে কোচ করেছে কোভাই কিংস। রবিন সিংহ কাজ করছেন কারাইকুদি কালাইয়ের সঙ্গে। গত বছর ব্রেট লি ও মাইকেল বেভানের মতো স্টার ক্রিকেটাররা যুক্ত ছিলেন এই লিগের সঙ্গে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১২ জুন ২০১৭ ১৫:৪৮
Share:

গৌতম গম্ভীর। ছবি: এএফপি।

প্লেয়ার হিসেবে অনেক কৃতিত্ব পেয়েছেন। এ বার অন্য ভূমিকায় দেখা যাবে গৌতম গম্ভীরকে। কোচ হিসেবে দ্বিতীয় ইনিংস শুরু করতে চলেছেন তিনি। দু’বারের বিশ্বকাপ চ্যাম্পিয়নজয়ী দলের সদস্য ও দুটো আইপিএল জয়ী অধিনায়ক এ বার তামিলনাড়ু প্রিমিয়র লিগে নামতে চলেছেন মেন্টরের ভূমিকায়। যদিও গম্ভীর জানিয়েছেন, এখনও তিনি কোনও সিদ্ধান্ত নেননি। বেশ কিছু ফ্র্যাঞ্চাইজির সঙ্গে তাঁর কথা চলছে। কিন্তু তিনি এখনও ফাইনাল কোনও সিদ্ধান্ত নেননি। তবে, এটা নিশ্চিত করে জানিয়ে দিয়েছেন যে এই লিগে তিনি খেলবেন না। তামিলনাড়ুর এই লিগ মূলত করা হচ্ছে উদীয়মান প্রতিভাদের তুলে আনতে। বিশেষ করে স্থানীয় প্লেয়ারদের তুলে আনতে এই উদ্যোগ। নিজে খেলে যুব প্রতিভাদের রাস্তা বন্ধ করতে চান না গম্ভীর।

Advertisement

আরও খবর: বিশ্বকাপ কোয়ালিফাইং: জিতে গ্রুপ শীর্ষে স্পেন

যা খবর তাতে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিতে প্রেজেন্টেশনও জমা দিয়েছেন গম্ভীর। লান্স ক্লুসেনারকে কোচ করেছে কোভাই কিংস। রবিন সিংহ কাজ করছেন কারাইকুদি কালাইয়ের সঙ্গে। গত বছর ব্রেট লি ও মাইকেল বেভানের মতো স্টার ক্রিকেটাররা যুক্ত ছিলেন এই লিগের সঙ্গে। কিন্তু এ বার যদি গৌতম গম্ভীর কোনও একটি ফ্র্যাঞ্চাইজিতে যোগ দেন তা হলে ভারতীয় ক্রিকেটের কোনও বড় নামকে পাবে তামিলনাড়ু প্রিমিয়র লিগ। আইপিএল-এ দারুণ ফর্মে ছিলেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক। এখনও পর্যন্ত ১২২টি ম্যাচে অধিনায়কত্ব করেছেন। জয়ের দিক থেকে এমএস ধোনির পরেই রয়েছেন তিনি। টিএনপিএল-এর কোনও দলে মেন্টর হিসেবে যোগ দিলেও তাঁর খেলা তিনি চালিয়ে যাবেন। দিল্লির হয়ে ডোমেস্টিক ক্রিকেটও খেলবেন তিনি। দেশের হয়ে খেলার স্বপ্নও এখনই ছাড়ছেন না।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন