হরভজন ‘নিরুদ্দেশ’, ডুবছে পঞ্জাব

হরভজন সিংহ কোথায়? রঞ্জি ট্রফিতে তাঁকে দেখা যাচ্ছে না কেন? আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেননি। কিন্তু তবু, হরভজন সিংহকে রঞ্জি ট্রফি খেলতে দেখা যাচ্ছে না।

Advertisement
শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০১৬ ০৩:২৬
Share:

হরভজন সিংহ কোথায়? রঞ্জি ট্রফিতে তাঁকে দেখা যাচ্ছে না কেন? আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেননি। কিন্তু তবু, হরভজন সিংহকে রঞ্জি ট্রফি খেলতে দেখা যাচ্ছে না। পঞ্জাব বৃহস্পতিবার থেকে এ নিয়ে তাদের চতুর্থ ম্যাচ খেলতে শুরু করে দিল। আর টিমের অন্যতম সেরা বোলিং অস্ত্র না থাকলে যা হয়, তা-ই হচ্ছে যুবরাজ সিংহের টিমের। ৩ ম্যাচে এখনও পর্যন্ত একটা জয়, একটা হার, একটা ড্র। কোনওটাতেই খেলেননি হরভজন। বাংলার কাছে হারতে হয়েছে। এ দিন বরোদার দীপক হুডা পঞ্জাব বোলিংকে ছারখার করে ১৯০ করে গেলেন। কিন্তু তার চেয়েও বড় প্রশ্ন হল, হরভজন গেলেন কোথায়? ক্রিকেটমহলে বলাবলি চলছে, তিনি কি তা হলে জাতীয় জার্সির আশা ছেড়ে দিচ্ছেন? নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে রবিচন্দ্রন অশ্বিনের জায়গায় তিনি নন, ডাকা তো হল জয়ন্ত যাদবকে। খোঁজ নিয়ে জানা গেল, এ বছর রঞ্জি খেলবেনই না পরিস্থিতি এমন নয়। বর্তমানে তিনি দেশেও নেই। বিদেশে। ছুটিতে আছেন। এটাও শোনা গেল, তিনি নাকি এখনও ম্যাচ ফিট নন। নভেম্বরের আগে ঘরোয়া ক্রিকেটে তাঁর পক্ষে নামা সম্ভব নয়। তবে কোন ম্যাচ থেকে খেলবেন, ক’টা ম্যাচ, বলা যাচ্ছে না কিছুই!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন